বকেয়া বিল ও অবৈধ সংযোগের অপরাধে ১১ টি সংযোগ বিচ্ছিন্ন

প্রকাশ:| মঙ্গলবার, ২৬ এপ্রিল , ২০১৬ সময় ০৯:৪২ অপরাহ্ণ

ভ্রাম্যমাণ আদালতনগরীর বাকলিয়া এলাকায় অভিযান চালিয়ে বকেয়া বিল ও অবৈধ সংযোগের মাধ্যমে বিদ্যুৎ ব্যবহারের অভিযোগে ১১ জনের বিরুদ্ধে ১১টি মামলা করেছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের ভ্রাম্যমাণ আদালত। এসময় ৬৫ হাজার টাকা জরিমানা ও ১১টি সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

মঙ্গলবার দিনভর ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (দক্ষিণ) এর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মহিউদ্দিন। বাকলিয়ার নতুন ব্রীজ, কালামিয়া বাজার, রাজাখালী, মিয়াখান রোড, বজ্রঘোনা ও ওয়াজের পাড়া এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

চট্টগ্রাম বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের বিতরণ দক্ষিণাঞ্চলের সিনিয়র সহকারি পরিচালক(জনসংযোগ) মো. মনিরুজ্জামান বলেন, ‌‌‘১৩ লাখ ৩৯ হাজার ৫৯৭ টাকা বকেয়া থাকায় এবং অবৈধ সংযোগের মাধ্যমে বিদ্যুৎ ব্যবহারের অভিযোগে নগরীর আগ্রাবাদে ১১ ব্যক্তির বিরুদ্ধে ১১টি মামলা এবং ৬৫ হাজার টাকা জরিমানা ও ১১টি সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।’

পিডিবি সূত্র জানায়, অভিযানে অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহারের অভিযোগে ওয়াজের পাড়াস্থ সালেহ আহাম্মদ মেম্বার বাড়ীর আইয়ুব খান, মো. আব্দুল হক ও মতিউর রহমানকে যথাক্রমে ১০ হাজার টাকা, ২০ হাজার টাকা ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া বজ্রঘোনা এলাকার মুন্সি খাইতানের বাড়ীর মো. বেলাল ও মো. হেলাল এবং মিয়াখান রোড এলাকার আতর জানাজ বাপের বাড়ীর জাবাল হোসেনকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয় ও তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের বিক্রয় ও বিতরণ বিভাগ হালিশহরের নির্বাহী প্রকৌশলী মো. ইমাম হোসেন, উপ-বিভাগীয় প্রকৌশলী মো. রুস্তম আলী হাওলাদার, সহকারি প্রকৌশলী মো. সুলতান মাহমুদ, উপ-সহকারী প্রকৌশলী মো. আব্দুল মালেক, মো. ফরিদুর আলম, মো. অলিউল ইসলাম, মো. সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন।