ফয়’স লেক সড়কের মিনি রেস্তোরাঁগুলোতে অভিযান

প্রকাশ:| সোমবার, ২ জানুয়ারি , ২০১৭ সময় ০৮:৫৮ অপরাহ্ণ

মাদক ব্যবসা ও অসামাজিক কার্যক্রমে সহযোগিতা করার অপরাধে হোটেল ম্যানেজারসহ সাতজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। সোমবার (২ জানুয়ারি) নগরীর ফয়’স লেক সংলগ্ন সড়কের মিনি রেস্তোরাঁগুলোতে এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান মুক্ত ও সাবরীনা রহমান বাঁধন।

 সোমবার (০২ জানুয়ারি) বেলা ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এ অভিযান চালানো হয়। অভিযানে মোটেল সিক্স সোনালি (আবাসিক), মোটেল ফাইভ লেকসিটি, লেক ভিউ রিসোর্ট, রিয়েল পার্ক, হিল ভিউ রিসোর্টসহ প্রায় ৫০টি মিনি রেস্তোরাঁয় মাদকসেবনসহ অসামাজিক কার্যকলাপ ধরা পড়ে। ওই রেস্তোরাঁগুলো থেকে ৪৫ জন ছেলেমেয়েকে আটক করে ভ্রাম্যমাণ আদালত।

তাহমিলুর রহমান মুক্ত বলেন, ফয়’স লেক সংলগ্ন সড়কে গড়ে ওঠা হোটেল ও ছোট রেস্তোরাঁগুলোতে মাদক ব্যবসা ও অসামাজিক কার্যকলাপ হচ্ছে এমন গোপন খবরের ভিত্তিতে অভিযান চালানো হয়। অভিযানে দেখা যায়, ফয়’স লেকে বেড়াতে আসা ছেলেমেয়েদের ওই এলাকার হোটেল বয়রা নানা অজুহাতে ডেকে নিয়ে আসে। হোটেল ও রেস্তোরাঁর রুমগুলো অন্ধকার ও কালো কাচে ঢাকা।  রুমগুলোতে মাদকসহ নানা অসামাজিক কার্যক্রম চলছিল।

তিনি বলেন, ইয়াবা সেবনের দায়ে মাদক নিয়ন্ত্রণ আইন (১৯৯০) অনুসারে লেকভিউ রিসোর্টের মো. করিমকে তিনি মাসের কারাদণ্ড এবং কয়েকটি হোটেলের ম্যানেজার ও হোটেল বয়কে অশ্লীল কার্যকলাপে সহযোগিতা করার দায়ে ৬ জনকে দণ্ডবিধি (১৮৬০) অনুসারে ১০ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে। অন্যদের মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে্।

অভিযানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, নবম এপিবিএন ও আনসার ব্যাটেলিয়নের সদস্যরাও অংশ নেন।