ফয়সাল- খুরশিদ গংদের ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য’র তীব্র ক্ষোভ ও নিন্দা

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শুক্রবার, ৬ জুলাই , ২০১৮ সময় ১১:৪১ অপরাহ্ণ

কতিপয় চিকিৎসকের দায়িত্বহীনতা ও নিষ্ঠুরতার শিকার হয়ে শিশু রাইফা খানের মৃত্যু হয়েছে অভিযোগ করে চট্টগ্রাম মেট্টোপলিটন সাংবাদিক ইউনিয়ন (সিএমইউজে) এই খুনের ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবী জানিয়েছে।

আজ শুক্রবার (৬ জুলাই) সিএমইউজে আয়োজিত প্রতিবাদ সমাবেশে বক্তারা হত্যার ঘটনা ধামাচাপা দেয়া ও মিথ্যাচারের মাধ্যমে চলমান আন্দোলন ভিন্ন খাতে নেয়ার যে কোন অপচেষ্টার বিরুদ্ধে হুশিয়ারী উচ্চারন করে প্রয়োজনে আরো কঠোর কর্মসূচি দেয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন।

বক্তারা একই সাথে বুধবার রাতে চিকিৎসকদের এক গোপন সমাবেশে ডা. খুরশীদ জামিলসহ কতিপয় চিকিৎসক কর্তৃক সাংবাদিকদের উপর হামলার উস্কানী, নির্লজ্জ মিথ্যাচারের মাধ্যমে বানোয়াট বক্তব্য দিয়ে সাংবাদিকদের মধ্যে কল্পিত বিভেদ আবিস্কার এবং চলমান যৌক্তিক আন্দোলন ভিন্ন খাতে নেয়ার অপচেষ্টার তীব্র ক্ষোভ ও নিন্দা জানান।

শিশু রাইফার খুনীদের চিহ্নিতকরে দষ্টান্তমূলক শাস্তি, ম্যাক্স হাসপাতাল বন্ধ, সাংবাদিকদের উপর হামলার হুমকী প্রদানকারী চিকিৎসকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবীতে শুক্রবার সকালে নগরীর নুর আহমদ সড়কস্থ সিএমইউজে মিলনায়তনে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন সিএমইউজে সভাপতি শামসুল হক হায়দরী।

এতে অন্যান্যের মধ্যে চট্টগ্রাম মেট্টোপলিটন সাংবাদিক সমবায় সমিতির (চমেসাস) সভাপতি মো. ইসকান্দর আলী চৌধুরী, বিএফইউজে’র সাবেক সহ-সভাপতি জাহিদুল করিম কচি, সিএমইউজে’র সহ-সভাপতি মুস্তফা নঈম, সাধারন সম্পাদক মোহাম্মদ শাহনওয়াজ, চমেসাস’র সহ-সভাপতি সালেহ নোমান, সিএমইউজে’র সাংগঠনিক সম্পাদক মজুমদার নাজিম উদ্দিন, সাংবাদিক নেতা সাইফুল ইসলাম শিল্পী, মিয়া মোহাম্মদ আরিফ, সোহাগ কুমার বিশ্বাস, নুরুল আমিন মিন্টু, আলী আকবর, জীবন মুছা, জামালুদ্দিন হাওলাদার, আখতার হোসেন ও হায়দার আলী বক্তব্য রাখেন।

সমাবেশে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, ম্যাক্স হাসপাতালে কতিপয় ডাক্তারের অপচিকিৎসা আর নিষ্ঠুরতার শিকার হয়ে অকালে মৃত্যু ঘটেছে সাংবাদিক রুবেল খানের শিশু কন্যা রাইফার। এটি সরকারী-বেসরকারী চিকিৎসা কেন্দ্রে নিয়মিত ঘটমান নিষ্ঠুরতা, নৈরাজ্য আর অমানবিকতার ধারাবাহিকতা ছাড়া আর কিছুই নয়।

ডাক্তার ফয়সাল ইকবাল- খুরশিদ জামিল গংদের ক্রমাগত উস্কানীমূলক ও ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য এবং মিথ্যাচারের প্রতিবাদ জানিয়ে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, আদর্শগত প্রশ্নে সাংবাদিকদের সাংগঠনিক প্লাটফর্ম ভিন্ন হলেও দেশ ও জনস্বার্থে, সাংবাদিকদের রুটি-রুজি, অধিকার, মার্যাদা আর অমানবিকতার মত ইস্যুতে সর্বদা অভিন্ন এবং ঐক্যবদ্ধ। কোন স্বার্থান্বেষী ব্যক্তি বা গোষ্ঠি মিথ্যাচার কিংবা রাজনৈতিক চটকদার বক্তব্য দিয়ে এ অবস্থান থেকে সাংবাদিকদের সরাতে পারবেন না। অতীতের মতো রাইফা হত্যাকা-ের বিচারের দাবীতেও সাংবাদিক সমাজ ঐক্যবদ্ধ।

সাংবাদিক নেতৃবৃন্দ গত বুধবার চিকিৎসকদের গোপন সমাবেশে ড্যাব নেতা ডা. খুরশিদ জামিল চৌধুরীর উস্কানীমূলক বক্তব্য ও নির্লজ্জ মিথ্যাচারের বিষয়ে প্রকাশ্যে নি:শর্ত ক্ষমা প্রার্থনার দাবী জানিয়ে বলেন, অন্যথায় সাংবাদিক সমাজ তার বিষয়ে কঠোর অবস্থান নিতে বাধ্য হবে।


আরোও সংবাদ