ফেসবুকে ‘লাইক’ চান ওবামাও

প্রকাশ:| মঙ্গলবার, ১০ নভেম্বর , ২০১৫ সময় ১১:২৪ অপরাহ্ণ

মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা চান ভক্তরা তাঁকে ‘লাইক’ দিন, তাঁকে নিয়ে মন্তব্য করুন এবং তাঁর পোস্টের ভাগীদার হন। এ কারণে গতকাল সোমবার নিজের একটি ফেসবুক পেজ খুলেছেন তিনি। এর নাম দেওয়া হয়েছে ‘প্রেসিডেন্ট ওবামা, পাবলিক ফিগার’। সিএনএন ও দ্য নিউইয়র্ক টাইমসের খবরে এ কথা জানানো হয়।
অনেক দিন ধরেই ওবামার টুইটার অ্যাকাউন্ট আছে। ‘বারাক ওবামা, পলিটিশিয়ান’ নামের একটি ফেসবুক অ্যাকাউন্ট চালাচ্ছেন তাঁর রাজনৈতিক প্রচারকেরা। তা শুধু তার রাজনৈতিক বিভিন্ন প্রচারের কাজে ব্যবহার করা হয়। তিনি এবার রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবে নয়, ব্যক্তি ওবামা হিসেবে সামাজিক যোগাযোগ মাধ্যমে থাকতে চান। এ জন্য ফেসবুকে তিনি এই অ্যাকাউন্ট খুলেছেন। পেজটি সোমবার চালু হওয়ার তিন ঘণ্টার মধ্যেই দুই লাখ ‘লাইক’ পেয়ে গেছে। কয়েক ঘণ্টার মধ্যে কমেন্টস আসে ফেসবুকের সহপ্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গের কাছ থেকে। এতে তিনি ওবামাকে ধন্যবাদ জানিয়েছেন। ফেসবুকের প্রধান পরিচালন কর্মকর্তা শেরিল স্যান্ডবার্গও ধন্যবাদ জানিয়ে মন্তব্য করেছেন। সর্বশেষ (সন্ধ্যা সাতটা পর্যন্ত) ওই পেজে ছয় লাখ ৭৯ হাজার ৯৮৬ ‘লাইক’ পড়েছে।
এই পেজে একটি ভিডিও পোস্ট করেছেন বারাক ওবামা। ভিডিওতে দেখা যাচ্ছে, হোয়াইট হাইসের পেছনের দিকে তিনি হাঁটছেন, ঘুরে দেখছেন ‘লিংকন’ নামে তাঁর বাজপাখি ও অন্য প্রাণীদের। জলবায়ু পরিবর্তনের যুদ্ধে অংশ নিতে আহ্বান জানিয়ে ভবিষ্যৎ প্রজন্মের কাছে ওবামা এক বার্তায় বলেন, ‘আমাদের এই সুন্দর পৃথিবীটাকে ভবিষ্যৎ প্রজন্মের জন্য সংরক্ষণ করুন।’

সাধারণ মানুষ হিসেবে নিজেকে তুলে ধরতে ওবামা আত্মজীবনীতে নিজেকে ‘বাবা, স্বামী ও মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৪তম প্রেসিডেন্ট’ হিসেবে বর্ণনা করেছেন। নিয়ম অনুযায়ী, এই পেজের মেসেজ ও কমেন্টস সংরক্ষণ করা হতে পারে বলে পেজটিতে উল্লেখ করা হয়েছে।


আরোও সংবাদ