ফের সেরা করদাতার পুরস্কার পেলেন শংকর দম্পতি

প্রকাশ:| মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর , ২০১৫ সময় ০৯:০৭ অপরাহ্ণ

শিব শংকর দম্পতিখাগড়াছড়ি জেলায় পাঁচজন সেরা করদাতার মধ্যে পুরস্কার পেয়েছেন এক দম্পতি। কর দিয়ে দ্বিতীয় বারের মতো সম্মাননা পেলেন শিব শংকর দেব ও বিউটি দেব দম্পতি।

মঙ্গলবার কর দিবসে উপলক্ষ্যে চট্টগ্রামে ২৭ জন সেরা করদাতাকে সম্মাননা প্রদান অনুষ্ঠানে তাদের হাতে ক্রেস্ট তুলে দেওয়া হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন সম্মাননা স্মারক তুলে দেন।

কর বিভাগ থেকে পাওয়া তথ্য অনুযায়ী, খাগড়াছড়ি জেলায় দীর্ঘ মেয়াদী করদাতা হিসেবে শিব শংকর দেব এবং সর্বোচ্চ করদাতা হিসেবে বিউটি দেবকে সম্মননা দেওয়া হয়েছে। এর আগে ২০১৩ সালেও পুরস্কার পেয়েছিলেন এই দম্পতি।

সম্পাননা পাওয়ার পর প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে শিব শংকর বলেন, আমাদের প্রত্যেকের কর দেওয়া উচিত। কারণ দেশের উন্নয়নে এই টাকা ব্যয় করা হয়।

তিনি বলেন, কর দেওয়া আমার দায়িত্ব। রাষ্ট্রের পাওনা পরিশোধ করেছি। এজন্য সম্মাননা পেয়ে আমি গর্বিত এবং আনন্দিত।

মঙ্গলবার দুপুরে নগরীর আগ্রাবাদে সরকারি কার্যভবন-২ সংলগ্ন মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। চট্টগ্রাম কর অঞ্চল-১ আয়োজিত এ অনুষ্ঠানে চট্টগ্রাম সিটি করপোরেশন, চট্টগ্রাম জেলা, কক্সবাজার ও তিন পার্বত্য জেলার মোট ২৭ জন করদাতাকে সম্মাননা প্রদান করা হয়।

আয়কর দিবস উদযাপন কমিটির আহবায়ক ও চট্টগ্রাম কর আপীল কমিশনার কাজী ইমদাদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম, মেট্রোপলিটন চেম্বার সভাপতি খলিলুর রহমান, চট্টগ্রাম কাস্টমস এক্সাইজ অ্যান্ড ভ্যাট কমিশনার সৈয়দ গোলাম কিবরিয়া, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।


আরোও সংবাদ