ফের আকাশসীমা লঙ্ঘন করল মিয়ানমার

প্রকাশ:| শুক্রবার, ১৫ সেপ্টেম্বর , ২০১৭ সময় ১১:০২ অপরাহ্ণ

মিয়ানমারের হেলিকপ্টারের বাংলাদেশের আকাশসীমা লঙ্ঘনের দায়ে বাংলাদেশে মিয়ানমারের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত অং মিন্টকে ফের তলব করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

শুক্রবার সন্ধ্যায় তাকে তলব করে এই ঘটনার তীব্র প্রতিবাদ জানানো হয়।

অং মিন্টকে এ বিষয়ে একটি আনুষ্ঠানিক চিঠিও হস্তান্তর করা হয় বলে জানা গেছে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

কূটনৈতিক সূত্র জানায়, মিয়ানমারের হেলিকপ্টার সেপ্টেম্বরের ১০, ১২ ও আজ ১৫ তারিখে বাংলাদেশের আকাশসীমা লঙ্ঘন করেছে। এরই প্রতিবাদ জানানো হয়েছে দেশটির ভারপ্রাপ্ত রাষ্ট্রদূতকে।

 

বিডি-প্রতিদিন/১৫ সেপ্টেম্বর, ২০১৭/ তাফসীর

কে তলব করে তীব্র প্রতিবাদ ফের আকাশসীমা লঙ্ঘন করল মিয়ানমার মিয়ানমারের হেলিকপ্টারের বাংলাদেশের আকাশসীমা লঙ্ঘনের দায়ে বাংলাদেশে মিয়ানমারের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত অং মিন্টকে ফের তলবরাষ্ট্রদূতকে তলব করে তীব্র প্রতিবাদ ফের আকাশসীমা লঙ্ঘন করল মিয়ানমার মিয়ানমারের হেলিকপ্টারের বাংলাদেশের আকাশসীমা লঙ্ঘনের দায়ে বাংলাদেশে মিয়ানমারের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত অং মিন্টকে ফের তলব করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। শুক্রবার সন্ধ্যায় তাকে তলব করে এই ঘটনার তীব্র প্রতিবাদ জানানো হয়। অং মিন্টকে এ বিষয়ে একটি আনুষ্ঠানিক চিঠিও হস্তান্তর করা হয় বলে জানা গেছে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র এই তথ্য নিশ্চিত করেছে। কূটনৈতিক সূত্র জানায়, মিয়ানমারের হেলিকপ্টার সেপ্টেম্বরের ১০, ১২ ও আজ ১৫ তারিখে বাংলাদেশের আকাশসীমা লঙ্ঘন করেছে। এরই প্রতিবাদ জানানো হয়েছে দেশটির ভারপ্রাপ্ত রাষ্ট্রদূতকে। বিডি-প্রতিদিন/১৫ সেপ্টেম্বর, ২০১৭/ তাফসীর করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। শুক্রবার সন্ধ্যা