উন্নয়নের বার্তা মানুষের কাছে পৌঁছে দেবো

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শনিবার, ২২ সেপ্টেম্বর , ২০১৮ সময় ০৯:১৪ পূর্বাহ্ণ

ফেনীতে আ’লীগের জনসভা আজ

সরকারের উন্নয়নের বার্তা জনে জনে পৌঁছে দিতে তৃতীয় দফা নির্বাচনী যাত্রা শুরু করেছে আওয়ামী লীগ। শনিবার (২২ সেপ্টেম্বর) সকালে ধানমন্ডির দলীয় কার্যালয় থেকে এই যাত্রা শুরু হয়।

নির্বাচনী সড়ক যাত্রায় এবার ৯টি স্পটে পথসভা হবে। যাত্রা শুরুর প্রাক্কালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, যাত্রায় আওয়ামী লীগের উন্নয়নের বার্তা মানুষের কাছে পৌঁছে দেবো। আমাদের নেতাকর্মীদের মধ্যে কোথাও বিবাদ-কলহ থাকলে তা মিটিয়ে এক সঙ্গে কাজ করার অনুপ্রেরণা দেওয়া হবে।
তিনি বলেন, আমাদের সরকারের উন্নয়নেই নৌকা ভাসতে ভাসতে আগামী ডিসেম্বরে বিজয়ের বন্দরে পৌঁছাবে।
ঐক্য প্রক্রিয়ার সমাবেশের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, শান্তিপূর্ণ সমাবেশ করলে স্বাগতম। কিন্তু অশান্তি সৃষ্টি করলে উদ্ধুদ্ধ পরিস্থিতিতে আইন-শৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেবে।
আসন্ন একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচনী এ পথসভা শুরু করেছে আওয়ামী লীগ। গত ৩০ আগস্ট আকাশ পথে ঢাকা থেকে সিলেটে যাত্রার মধ্য দিয়ে শুরু হয় নির্বাচনী যাত্রা। এরপর ৮ সেপ্টেম্বর ট্রেনযোগে নীলফামারীর পথে দ্বিতীয় দফায় আওয়ামী লীগের নির্বাচনী যাত্রা হয়। এবারের যাত্রা শেষ হবে ২৪ সেপ্টেম্বর।
তৃতীয় দফা যাত্রার প্রথম দিন শনিবার কুমিল্লার ইলিয়টগঞ্জ স্কুল মাঠ, কুমিল্লা টাউন হল মাঠ, এইচ জে পাইলট হাইস্কুল মাঠ, চৌদ্দগ্রাম, ফেনী ট্রাংক রোড জিরো পয়েন্ট, সীতাকুণ্ডু হাই স্কুল মাঠ এলাকায় পথসভা নির্ধারিত রয়েছে।
দ্বিতীয় দিন রোববার (২৩ সেপ্টেম্বর) চট্টগ্রামের শিকলবাহা ক্রসিং, এস আর স্কয়ার কর্ণফুলী, মেহেরুন্নেসা স্কুল মাঠ চুনতি লোহাগাড়া চট্টগ্রাম, চকরিয়া বাসস্ট্যান্ড চট্টগ্রাম, কক্সবাজার ঈদগাহ মাঠের সমাবেশ দিয়ে শেষ হবে এবারের নির্বাচনী যাত্রা।
এবারের যাত্রায় ওবায়দুল কাদেরের সঙ্গে রয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুল মতিন খসরু, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল প্রমুখ।

ফেনীতে আওয়ামী লীগের নির্বাচনী রোডমার্চ অনুষ্ঠিত হবে। শনিবার (২২ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার দিকে শহরের ট্রাংক রোডের দোয়েল চত্বরে এ জনসভার আয়োজন করা হয়েছে।

এ জনসভায় লক্ষাধিক নেতাকর্মীর জমায়েতের টার্গেট প্রস্ততি নিয়েছে দলটির জেলার শীর্ষ নেতারা। এ জনসভা উপলক্ষে জেলাজুড়ে নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ঢাকা থেকে চট্টগ্রাম-কক্সবাজার নির্বাচনী রোডমার্চ করবে আওয়ামী লীগ। ওইদিন দুপুরে ট্রাংক রোডের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে আয়োজিত জনসভায় প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। জনসভায় বিশেষ অতিথি হিসেবে যুগ্ম সম্পাদক মাহবুবুল আলম হানিফ, প্রচার সম্পাদক ড. হাসান মাহমুদ, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলসহ কেন্দ্রীয় ও জেলা নেতারা অংশ নেবেন।

এদিকে সমাবেশ সফল করতে শুক্রবার (২১ সেপ্টেম্বর) জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের এক যৌথসভা অনুষ্ঠিত হয়েছে। সভায় ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী প্রধান অতিথি ছিলেন।

জেলা সভাপতি আবদুর রহমান বি. কমের সভাপতিত্বে ও দফতর সম্পাদক শহীদ খোন্দকারের পরিচালনায় সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট আক্রামুজ্জামান, পিপি হাফেজ আহম্মদ, জিপি প্রিয়রঞ্জন দত্ত, সদস্য ও পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন, সদস্য ও ঢাকাস্থ ফেনী সমিতির সভাপতি শেখ আবদুল্লাহ, কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক জহির উদ্দিন মাহমুদ লিপটন, সদর উপজেলা সভাপতি করিম উল্লাহ বি. কম, পৌর সাধারণ সম্পাদক আবদুল করিম, পরশুরাম উপজেলা সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, ছাগলনাইয়া উপজেলা সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, ফুলগাজী উপজেলা সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আবদুল আলিম মজুমদার, সোনাগাজী উপজেলা সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র রফিকুল ইসলাম খোকন, দাগনভূঞা উপজেলা সভাপতি মাস্টার কামাল উদ্দিন, জেলা যুবলীগ সভাপতি দিদারুল কবির রতন ও সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল, মহিলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক লায়লা জেসমিন বড় মনি প্রমুখ।

ফেনী জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জামাল উদ্দিন জানান, প্রস্তুতি সভায় নিজাম উদ্দিন হাজারী এমপি জেলার প্রতিটি উপজেলার পাড়া-মহল্লা থেকে সব নেতাকর্মীকে উপস্থিতির নির্দেশ দেন। সমাবেশে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরা হবে। সমাবেশকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে।

ফেনী জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান বিকম বলেন, নির্বাচনী রোডমার্চ ফেনীতে আগমন উপলক্ষে লক্ষাধিক লোক সমাগমের প্রস্তুতি নেওয়া হয়েছে। ইতোমধ্যে জেলা ও উপজেলা প্রস্তুতি সভা সম্পন্ন হয়েছে। ফেনী কেন্দ্রীয় শহীদ মিনারে মঞ্চ নির্মাণের কাজ চলছে।

ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ফেনীতে শত শত কোটি টাকার উন্নয়ন কর্মকাণ্ড হয়েছে। সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তৃণমূলে পৌঁছে দিতে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। নৌকার টিকিট পেতে নেতারা যখন মাঠ চষে বেড়াচ্ছেন ঠিক তখনি নির্বাচনের আগমুহুর্তে এ জনসভায় কী বার্তা দেন এনিয়ে দলীয় নেতাকর্মী ছাড়াও রাজনৈতিক মহলে নানা আলোচনা।

দলীয় সূত্র জানায়, দলের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ফেনীতে বিভিন্ন উন্নয়ন কার্যক্রম পরিদর্শন ও দলের ঘরোয়া মিটিংয়ে অংশ নিলেও তার উপস্থিতিতে এবারই প্রথম জনসভার আয়োজন করা হয়েছে।

বিভিন্ন সূত্র ও একাধিক নেতার সঙ্গে কথা বলে জানা গেছে, এ জনসভা থেকে আগামী নির্বাচনে দলীয় মনোনয়ন কারা পাবেন এনিয়েও কাউকে কাউকে ‘গ্রিন সিগন্যাল’ দেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে। এ মনোনয়ন নিয়ে অভ্যন্তরীণ দ্বন্দ্ব কিংবা সংঘাতে না জড়ায় সেদিকে বিশেষ নির্দেশনা আসতে পারে। এছাড়া সরকারের উন্নয়ন কার্যক্রমও তুলে ধরবেন তারা। টানা দুই মেয়াদে আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের সাফল্য, অর্জন ও উন্নয়নের কথা তুলে ধরে নেতাকর্মীদের নির্দেশনামূলক বার্তা দেবেন।

জানতে চাইলে জেলা আওয়ামী লীগ সভাপতি আবদুর রহমান বি.কম গণমাধ্যমকে বলেছেন, নির্বাচনে দলীয় মনোনয়নের একমাত্র অধিকারী দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পার্লামেন্টারিয়াল বোর্ড। দেশে উন্নয়ন অব্যাহত রাখতে সরকারের ধারাবাহিকতা রক্ষায় জনসভায় কেন্দ্রীয় নেতারা তুলে ধরবেন।