ফেইসবুকের কল্যণে পরিচয় মিলল নিহত কিশোরের

প্রকাশ:| শুক্রবার, ২১ এপ্রিল , ২০১৭ সময় ১০:০২ অপরাহ্ণ

শফিউল আজম, পটিয়া॥
পটিয়ায় মাইক্রোবাসের ধাক্কায় নিহত বাই সাইকেল আরোহী অজ্ঞাত কিশোরের পরিচয় মিলেছে। গত বৃহস্পতিবার দুপুর ১টায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া জলুয়ার দিঘীর পাড় এলাকায় মাইক্রোবাসের চাপায় গুরুত্বর আহত হলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বিকেল ৪টায় চিকিৎসাধীন অবস্থায় অজ্ঞাত কিশোর মারা যায়। পরে পরিচয় না পাওয়ায় পুলিশ লাশটি নিয়ে বিপাকে পড়ে যায। এদিকে অজ্ঞাত কিশোরের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে পড়লে কিশোরের পরিবার তার পরিচয় নিশ্চিত করে। সে পটিয়া উপজেলার উত্তর খরনা কইশ্যাপাড়া এলাকার দিলদার হোসেনের ছেলে মো. আরাফাত(১৪) সে স্থানীয় কচুয়াই চক্রশালা কৃষি উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীতে পড়তো।
পটিয়া উপজেলা যুবলীগের নেতা ও স্থানীয় বাসিন্দা নাছির উদ্দীন জানান, কিশোর আরাফাত বৃহস্পতিবার সকালে বাই সাইকেল নিয়ে স্কুলে যায়। বাড়িতে ফিরতে দেরি হলে সন্ধ্যার পর কিশোরের পরিবার খুজাখুজি করে। স্থানীয় গণমাধ্যমকর্মীরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে কিশোরের লাশের ছবিটি ছড়িয়ে দিলে সে সুবাধে কিশোরের পরিবার ছবি দেখে পরিচয় নিশ্চিত হয়। পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে কিশোরের পরিবার লাশ উদ্ধার করে। শুক্রবার সকালে উত্তর খরনা কইশ্যা পাড়া নিজ গ্রামে কিশোরের দাফন সম্পন্ন হয়েছে।
পরিবার সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকালে স্কুলে যাওয়ার কথা বলে আরাফাত বাড়ি থেকে বের হয়ে আর ফিরেনি। সন্ধ্যা হয়ে গেলে চারিদিকে খুজাখুজি করে পাওয়া না গেলে ফেইসবুকে কিশোরের লাশের ছবি দেখে দূর্ঘটনায় মৃত্যু বিষয়টি জানতে পারে। প্রবাসী পিতা সম্প্রতি দেশে আসে। একমাত্র ছেলে ছিল তাদের পরিবারে।
পটিয়া হাইওয়ে পুলিশের এসআই মো. শরিফ জানান, বৃহস্পতিবার দুপুরে জলুয়ার দিঘী পাড় এলাকায় মাইক্রোবাসের ধাক্কায় কিশোরের মৃত্যু হয়। ঘাতক বাসটি উদ্ধার করে হাইওয়ে পুলিশের হেফাজতে নেয়া হয়েছে এবং মামলা দায়ের করা হগয়েছে।