ফুলেল শুভেচ্ছায় অভিসিক্ত হলেন নিউজচিটাগাং‘র নির্বাহী সম্পাদক

প্রকাশ:| মঙ্গলবার, ২২ নভেম্বর , ২০১৬ সময় ১১:৩৪ অপরাহ্ণ

shbd5

shbd3কবি, লেখক, সংগঠক, শুভানুধ্যায়ী, বুদ্ধিজীবী, ব্যবসায়ী ও সাধারণ মানুষের ফুলেল শুভেচ্ছায় অভিসিক্ত হলেন কবি লেখক সাংবাদিক সংগঠক তরুন উদ্যেক্তা ও চট্টগ্রামের প্রথম ২৪ঘন্টার অনলাইন পত্রিকা নিউজচিটাগাং২৪.কম এর নির্বাহী সম্পাদক মির্জা ইমতিয়াজ শাওন। মঙ্গলবার বিকাল থেকে তাঁর পাচঁলাইশ কার্যালয়ে এসে তাদের প্রিয় মানুষটিকে জন্মদিনের শুভেচ্ছা জানান অনেকে। এসময় সেখানে তারা তাঁর দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এছাড়াও অনেকে কেক নিয়ে আসতে চাইলে মির্জা ইমতিয়াজ শাওন তাদের বিনয়ের সাথে নিষেধ করে সে টাকা অসহায় শীতার্তদের মাঝে দিয়ে দেয়ার জন্য অনুরোধ জানান।
উল্লেখ্য,মির্জা ইমতিয়াজ শাওন ১৯৮২ সালে চট্টগ্রামের হাটহাজারীর মির্জাপুরের সম্ভান্ত মির্জা পরিবারে ২২ নভেম্বর জন্মগ্রহন করেন।কিশোর অবস্থা থেকে আজ অবদি দেড় যুড়েরও বেশি সময় ধরে পত্র পত্রিকায় লেখালেখির সাথে যুক্ত আছেন।আইন বিষয়ে সর্বোচ্চ ডিগ্রি অর্জন শেষে কিছু দিন আইন পেশায় কাজ করলেও লেখালেখির প্রতি আগ্রহের কারণে লেখালেখি ও সম্পাদনায় ফিরে আসেন তিনি। গত সাত বছর ধরে নিউজচিটাগাং২৪.কম এর নির্বাহী সম্পাদক হিসেবে কাজ করছেন শাওন।
স্বপ্নের ফেরিসৌন্দর্য স্বর্গ ভূমি চট্টগ্রামজীবনানন্দের জলপাই ফুলএকই সঙ্গে তিনি চিটাগাং ডিজিটাল প্রিন্টিং ইন্ডাস্টিজ এর ব্যবস্থাপনা পরিচালক ও গত ৭ বছর ধরে সৃজনশীল প্রকাশনা সংস্থা ইমেক এর প্রকাশক – প্রধান সম্পাদক পদে দায়িত্ব পালন করে যাচ্ছেন। জাতীয় শিশু কিশোর ম্যাগাজিন কিশোরকালের ব্যবস্থাপনা সম্পাদক পদে দু’বছর, আইপোর্ট বিডি চট্টগ্রামের ব্যুরো প্রধান হিসেবে দেড়বছর, ছোট কাগজ শব্দ প্রাণের সম্পাদক হিসেবে কাজ করছেন ১২ বছর। চট্টগ্রাম শহরস্থ হাটহাজারী সাংবাদিক সমবায় সমিতি লি: এর সাধারণ সম্পাদক হিসেবে কাজ করছেন। তিনি অগ্রণী সংগঠক হিসেবে গড়ে তুলেছেন দৈনিক পূর্বকোণ এর সংগঠন সুজনেষু, দৈনিক সমকালের সংগঠন সমকাল সুহৃদ চট্টগ্রাম।
সমকাল সুহৃদ চট্টগ্রাম এর সম্পাদকের দায়িত্ব পালন করেছেন পাঁচ বছর। গত ১৬ বছর ধরে চট্টগ্রামের পত্রিকার সংগঠনের জগতে দক্ষতা-সফলতার ছাপ রেখেছেন। তিনি যুক্ত আছেন একাধিক সংগঠন, সাহিত্য পত্রিকা ও ছোট কাগজের সথে। কাজ করেছেন পরিবেশবাদী, মানবাধিকার ,সামাজিক, সৃজনশীল সংগঠনের সাথেও। উত্তর চট্টগ্রামের জনপ্রিয় সংগঠন হায়াত স্মৃতি সংসদের সভাপতি, চট্টগ্রাম সুহৃদ এর অন্যতম সংগঠকসহ বহু সংগঠনের সাথে সম্পৃক্ত থেকে দেশের নানা প্রান্তে তিনি প্রতিনিয়ত মানবিক ও সৃজনশীল কাজ করে চলেছেন হাসি মুখে। সৃষ্টি করেছেন বহু তরুন সংগঠক ও কর্মী।
জাতীয় পর্যায়েও তিনি সেরা সংগঠক হওয়ার গৌরব অর্জন করেছন। এরই মাঝে মির্জা ইমতিয়াজ শাওন এর তিনটি বই প্রকাশিত হয়েছে। বইগুলো হল, ‘স্বপ্নের ফেরি’ ‘সৌন্দর্য স্বর্গ ভূমি চট্টগ্রাম’ ‘জীবনানন্দের জলপাই ফুল’। এ গ্রন্থগুলো ছাড়াও বহু লেখা সৃষ্টি করেছেন। যার মধ্য থেকে ৬শোরও অধিক সৃজনশীল লেখা নামে বেনামে পত্র পত্রিকা-জর্নালে প্রকাশিত হয়েছে। এছাড়াও পত্রপত্রিকায় নিয়মিত নিউজ, ফিচার, কলাম লিখে আসছেন তিনি।

মির্জা ইমতিয়াজ শাওনকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে মঙ্গলবার রাত ৮টার পর থেকে নিউজচিটাগাং কার্যালয়ে এসে বেশ কজন কবি লেখক ও শুভানুধ্যায়ী উপস্থিত হন। এ সময় তারা কবি-লেখক, সাংবাদিক, সংগঠক ও তরুন উদ্যেক্তা মির্জা ইমতিয়াজ শাওনকে ফুল দিয়ে জন্মদিনের অভিনন্দন জানান। অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কবি মোস্তফা হায়দার, লেখক ইলিয়াস বাবর, সাহিত্যিক আরমানউজ্জামান, কবি প্রদীপ প্রোজ্জ্বল, কবি অভিলাষ মাহমুদ, লেখক আহমেদ পলাশ এবং লেকক মিজান মনির। পরে মির্জা ইমতিয়াজ শাওন সেখানে উপস্থিত কবি লেখকদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। তিনি তাদের প্রতি কৃতজ্ঞতা জানান।


আরোও সংবাদ