ফুলকির জমজমাট চারুকলা উৎসব

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বৃহস্পতিবার, ২৫ জানুয়ারি , ২০১৮ সময় ০৭:৫৩ অপরাহ্ণ

ছোটদের সাংস্কৃতিক জগৎ ফুলকির আয়োজনে নগরীর জেলা শিল্পকলা একাডেমিতে শুরু হয়েছে তিন দিনের চারুকলা উৎসব। যা শিশু-কিশোর আর অভিভাবকদের উপস্থিতিতে জমজমাট হয়ে উঠেছে প্রথম দিনেই।

উৎসবে রয়েছে চিত্রকলা বিষয়ক কর্মশালা, ছবি প্রদর্শনী আর প্রতিদিন সন্ধ্যায় সাংস্কৃতিক আয়োজন।

প্রথম দিন বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) বিকেলে উৎসব ও প্রদর্শনীর উদ্বোধনী আয়োজনে অতিথি ছিলেন শিল্পী শিশির ভট্টাচার্য, নাজলি লায়লা মনসুর, নীলুফার চামান, নাসিমা মাসুদ ও শায়লা শারমিন স্বাতী। সঙ্গে ছিলেন ফুলকির অধ্যক্ষা শীলা মোমেন।

অতিথিরা বলেন, শিশু প্রতিষ্ঠান ফুলকি ছোটদের মানস গঠনে কাজ করে যাচ্ছে। আমরা সবাইকে অনুরোধ জানাবো ফুলকির সঙ্গে যুক্ত হতে। আমাদের ভবিষ্যৎ প্রজন্ম যাতে সঠিকভাবে মানুষ হয়।

উদ্বোধনের পর শিশুরা ২০টি পাখি ঝুলিয়ে শুরু করে উৎসবের। উৎসব প্রাঙ্গণে ছড়িয়ে দেওয়া হয় ইতিবাচক বিভিন্ন শব্দ। সন্ধ্যায় মুক্তমঞ্চে সংগীত ও নৃত্য সহযোগে শুরু হয় সাংস্কৃতিক আয়োজন। এরপর ছিল ফুলকির শিক্ষার্থীদের ব্রতচারী নৃত্য, কারাতে ও বর্ণিল সব পরিবেশনা।

শিল্পকলার মূল মিলনায়তনে মঞ্চায়িত হয় আবুল মোমেনের লেখা ও আবির মণ্ডলের নির্দেশনায় নাটক ‘পাখিপড়া’। আর্ট গ্যালারিতে শিশুদের আঁকা ছবি নিয়ে প্রদর্শনীটি উন্মুক্ত ছিল সবার জন্য।

শুক্রবার (২৬ জানুয়ারি) সকাল ১০টায় শুরু হবে কর্মশালা। এতে কুমোরদের উপস্থিতিতে মাটির জিনিস তৈরি, তাঁতিদের তত্ত্বাবধানে কোমর তাঁত তৈরি, ঘুড়ি বানানোসহ নানান ক্রাফটের কাজ।

সন্ধায় মুক্তমঞ্চে সংগীত, আবৃত্তি, নৃত্য, পাপেট শো, ছোটদের জন্য বড়দের গান, শিক্ষার্থী-শিক্ষক যৌথ পরিবেশনা। উৎসবটি চলবে শনিবার (২৭ জানুয়ারি) পর্যন্ত।


আরোও সংবাদ