ফুটবল খেলাকে দেশব্যাপি ছড়িয়ে দিতেই এই প্রয়াস

প্রকাশ:| বুধবার, ২১ ডিসেম্বর , ২০১৬ সময় ১০:১৫ অপরাহ্ণ

 

 হোসেন বাবলা :  
মহান বিজয় দিবস উপলক্ষে মাসব্যাপি কর্মসূচির অংশ হিসেবে বন্দর -–পতেঙ্গা ,ইপিজেড থানা এলাকার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী সভাতে প্রধান অতিথি আলহাজ¦ এবিএম মহিউদ্দিন চৌধুরী বলেন, তৃণমূল পর্যায়ের ফুটবল খেলা কে দেশব্যাপি ছড়িয়ে দিতেই আমার এই প্রয়াস। আশা করি সকলের সহযোগিতা পেলেই আগামীতে ফুটবলের হারানো ঐতিহ্য কে ফিরিয়ে আনতে কাজ করবো। ফুটবলের সোনালী অতীত ফিরিয়ে আনতে প্রয়োজনে আবারো মুক্তিযুদ্ধাই নামবো।তিনি খেলা কে রাজনীতিতে প্রাধন্য না দিতে ক্রীড়া সংগঠকদের প্রতি আহবান জানান।
ফাইনাল খেলায় ৩৬নং ওয়ার্ড (সবুজ দল) ট্রাইবেকারে ৬-৫ গোলে ৩৯নং ওয়ার্ড (হলুদ দল) কে পরাজিত করে অপরাজিত চ্যাম্পিয়ন ট্রপি লাভ করে মামুনের টিম সবুজ দল।  এর আগে নির্ধারিত ৭০মিনিটের খেলায় কোন দলই গোল করতে না পারলে খেলাটি সরাসরি ট্রাইবেকারে গড়ায়। এতে ৬-৫ গোলে মুরাদের হলুদ কে পরাজিত
২১ডিসেম্বর বুধবার বিকেল ৩টায় হালিশহর বেগম জান স্কুল মাঠে প্রধান অতিথি মুুক্তিযুেদ্ধর বিজয় মেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক সিটি মেয়র বীর মুক্তিযুদ্ধা আলহাজ এবিএম মহিউদ্দিন চৌধুরী, বিশেষ অতিথি মেলার যুগ্ন মহাসচিব হাজী জহুর আহম্মদ কোং,শ্রমিক নেতা আব্দুল আহাদ,৩৮নং ওয়ার্ড সাবেক কাউন্সিলর নুরুল আলম,বেগম জান স্কুলের সভাপতি জাহেদ হোসেন অতিথি থেকে বিজয়ী ও বিজিতদের মাঝে পুরস্কার তুলে দেন।
বিশিষ্ট শিক্ষানুরাগী ও অধ্যক্ষ-প্রফসর এস.এম ফজলুল হক এর সভাপতিত্বে পুরস্কার বিতরণী সভাতে আরো সম্মানিত অতিথি ছিলেন-হাজী হারুণ উর রশিদ,এস.এ ইসলাম,মুক্তিযুদ্ধা এস.এম তাহের, কামরুল হাসান বুলু,হাজী শফিউল আলম,৩৯নং ওয়ার্ড কাউন্সিলর ও মেলার মহাসচিব (বন্দর-ইপিজেড)হাজী জিয়াউল হক সুমন, ফুটবল কমিটির আহবায় মোঃ হাসান মুরাদ,সচিব হাজী মোঃহাসান, যুগ্ন আহবায়ক মোঃ ইলিয়াছ,ইসকন্দার,মোরশেদ আলী,শিক্ষক মোঃ জাহাঙ্গীর আলম,জয়নাল আবেদীন আজাদ ,প্রাক্তন খেলোয়াড় মোঃ ইব্রাহিম,সেলিম রেজা,আরমান শরীফ ,মোঃ দিদারুল ইসলাম ,আব্দুল আজিম ,মোঃ ফোরখান ,ধারাভাষ্যকার শরীফ মাহবুবুল হক,লিটন মহাজন,ওয়াসিম আক্রাম সহ গন্যমান্য ব্যক্তি বর্গ ।
টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হলুদ দলের তুহিন এবং ফাইনালের ম্যান অব দ্যা ম্যাচ হন জয়ী দলের অধিনায়ক মোঃ মামুনুর রশিদ(মামুন)। ফেয়ার প্লে ট্রফি লাভ করে স্বাগতিক ৩৮নং ওয়ার্ড (নীল দল)। ফাইন্যাল খেলায় রেফারী ছিলেন-মাইদুল ইসলাম,সহকারী-নুরুল আবছার,হুমায়ন কবির এবং ৪র্থ রেফারী-ইদ্রিস ।