ফিলিস্থিনে ইসরাইলী হামলার প্রতিবাদে উচ্ছাসের মানববন্ধন ও সামাবেশ

প্রকাশ:| শুক্রবার, ২৫ জুলাই , ২০১৪ সময় ০৫:৫৯ অপরাহ্ণ

IMG_4174শীর্ষ নিউজঃ ফিলিস্থিনে ইসরাইলী হামলার প্রতিবাদে সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন উচ্ছাস এর উদ্যোগে এক মানবন্ধন ও সমাবেশ আজ নগরীর মেহেদীবাগস্থ সিডিএ মসজিদ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি মোহাম্মদ আজিম উদ্দিনের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ঠ রাজনীতিবিদ, কলামিষ্ঠ এবং বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক মোহাম্মদ আবদুর রহিম। সংহতি প্রদান করে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ঠ শিক্ষাবিদ প্রফেসর জামাল নজরুল ইসলাম ও সচেতন তরুন প্রজন্মের প্রধান সমন্বয়ক ম. মাহমদুর রহমান শাওন।
সমাবেশে বক্তারা বলেন, ফিলিস্থিনে ইসরালী বাহিনী গনহত্যা চালাচ্ছেএ, ত অসংখ্য শিশু, নারী ও সাধারণ মানুষ মৃত্যুবরণ করছে। ইসরাইলী এই আগ্রাসনের বিরুদ্ধে জাতিসংঘ ও বিশ্ব নেতৃবৃন্দের উচিত এখনি সামরিক অভিযান পরিচালনা করা। বক্তারা ফিলিস্তিনের নিহত মানুষদের উপযুক্ত ক্ষতিপুরন আদায়ে ইসরাইলকে বাধ্যকরা এবং ইসরাইলি পন্য বর্জন করতে বাংলাদেশ সহ বিশ্ববাসির কাছে আহবান জানান।
বক্তারা আরো বলেন, ফিলিস্তিনে ইসরাইলিবাহিনী হামলার ফলে সেখানে ভয়াবহ মানবিক বিপর্যয় চলছে। স্কুল, হাসপাতাল সবকিছুই হানাদার বাহিনী হামলার শিকার হচ্ছে। এ বিষয়ে বিশ্ব নেতৃবৃন্দ বিশেষ করে মুসলিম দেশ গুলোর রাষ্ট্র ও সরকার প্রধানদের নিরবতায় বক্তারা গভির নিন্দা জ্ঞাপন করেন। এছাড়াও বক্তব্য রাখেন সংগঠনের সংগঠক প্রান্তিক পূণ্যার্ঘ, ইয়াসিন আরাফাত, অভিষেক দাশ, আশিষ নাথ, আশিকুর রহমান, শাওন আজাদ, মো. রেজা, মাঈনুদ্দিন হাসান, মো. মহিউদ্দিন আহমেদ রিপন, এ.আতিফ সহ প্রমুখ।