ফিলিস্তিনে ইসরাইলের গণহত্যা বন্ধ কর

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শনিবার, ১৯ মে , ২০১৮ সময় ১০:১৪ অপরাহ্ণ

সিপিবি- বাসদ ও বামমোর্চার প্রতিবাদ সমাবেশ ও মিছিল

ফিলিস্তিনে মার্কিন মদদে ইসরাইলের গণহত্যা ও জেরুজালেমকে এককভাবে ইসরাইলের রাজধানী ঘোষনার প্রতিবাদে সিপিবি বাসদ ও গণতান্ত্রিক বামমোর্চার প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

নগরীর পুরাতন (বটতলী) রেলস্টেশন চত্বওে শনিবার বিকাল ৪ টায় আয়োজিত এই সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি কেন্দ্রীয় সদস্য কমরেড মৃণাল চৌধুরী। বক্তব্য রাখেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ চট্টগ্রাম জেলা সমন্বয়ক কমরেড মহিনউদ্দীন, গনসংহতি আন্দোলন চট্টগ্রাম জেলা সমন্বয়কারী
হাসান মারুফ রুমি, বাসদ (মার্ক্সবাদী) চট্টগ্রাম জেলা সদস্য সচিব অপু দাশ গুপ্ত। সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন গণমুক্তি ইউনিয়ন চট্টগ্রাম জেলার সভাপতি কমরেড রাজা মিয়া এবং সমাবেশ পরিচালনা করেন সিপিবি জেলা সদস্য কমরেড অমৃত বড়ুয়া।
সমাবেশে বক্তারা বলেন, “সম্প্রতি ফিলিস্তিনে ইসরাইলি বাহিনীর হামলায় আবারো প্রাণ হারিয়েছে নিরীহ শিশু ও নারীপুরুষ। প্রায় অর্ধশত মানুষের মৃত্যু ও দুই হাজারের উপর মানুষ আহত হয়েছে। এই আগ্রাসনে মদদ দিয়ে চলেছে মার্কিনসহ সা¤্রাজ্যবাদী বিশ্ব।মধ্যপ্রাচ্যে সম্পদ লুঠ ও ভূ-রাজনৈতিক প্রভাব বিস্তারে গত ষাট বছরের অধিক সময় ধরে ফিলিস্তিনিরা নিজভূমে পরবাসী হয়ে আছে। সমস্ত আন্তর্জাতিক ও মানবিক আইন লঙঘন করে এই আগ্রাসন চালাচ্ছে ইসরাইলি জায়নবাদী শক্তি। ট্রাম্প প্রশাসন এককভাবে জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণা করে ফিলিস্তিনবাসীর উপর নির্মম আক্রোশের নীলনকশা তৈরি করেছে।
এই সা¤্রাজ্যবাদী পরিকল্পনার বিরুদ্ধে আজ সারাবিশ্বের গণতান্ত্রিক মানুষ ও শক্তিসমূহ প্রতিবাদে সোচ্চার হয়েছে।”
সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নিউ মার্কেট মোড়ে এসে শেষ হয়।