‘ফাতেমাতুজ্জোহরা মহিলা মাদ্রাসা’য় জে‌সিআই অর্থায়নে ভবন

প্রকাশ:| সোমবার, ২ মে , ২০১৬ সময় ১০:৫৭ অপরাহ্ণ

সুবিধা বঞ্চিত শিশুদের জন্য ‘ফাতেমাতুজ্জোহরা মহিলা মাদ্রাসা’য় একাডেমিক ভবন নির্মাণের কাজ শুরু হয়েছে। জু‌নিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (‌জে‌সিআই) চিটাগাং কস‌মোপ‌লিট‌নের অর্থায়নে ভবনটি নির্মাণ করা হচ্ছে।

সংগঠনের পক্ষ থেকে আগেই ঘোষণা দেওয়া হয়েছিল একাডেমিক ভবন নির্মাণের। রোববার নগরীর আকবর শাহ থানার বিশ্ব কলোনিতে ভবন নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। আগামী দুই মাসের মধ্যে নির্মাণ কাজ শেষ হবে।

সংগঠনের ‘প্রজেক্ট হোপ’ এর আওতায় এটি বাস্তবায়ন করা হচ্ছে বলে জানা গেছে। রোববার অনাড়ম্বর এক অনুষ্ঠা‌নের মাধ্যমে নির্মাণ কাজের উদ্বোধন করেন চেম্বা‌রের প্র‌তিষ্ঠাতা সভাপ‌তি নিয়াজ মো‌র্শেদ এলিট।এসময় বর্তমান সভাপ‌তি জ‌সিম আহ‌মেদ এবং টি ‌কে গ্রু‌পের প‌রিচালক হাসনাত আবু ওবায়দা মার্শাল উপস্থিত ছিলেন।

সড়ক দুর্ঘটনায় নিহত জু‌নিয়র চেম্বা‌রের সাবেক ট্রেজারার নাসিদ আল র‌সি‌দকে স্মরণীয় করে রাখতে চায় জুনিয়র চেম্বার। এরই অংশ হিসেবে এতিম শিশু‌দের সুন্দর ও উন্নত প‌রি‌বে‌শে শিক্ষালাভ নি‌শ্চিত করতে ভবনটি নির্মাণ করা হচ্ছে।

অনুষ্ঠা‌নে অন্যান্যের মধ্যে জু‌নিয়র চেম্বা‌রের নির্বাহি সহ-সভাপ‌তি গিয়াস উদ্দীন, সহ-সভাপ‌তি স‌ফিউল আলম রানা, জিএল‌সি মাস‌ফিক আহ‌মেদ রুসাদ, প‌রিচালক জুনা‌য়েদ ইসদানী র‌বিন, বোরহান উদ্দীন সা‌হেদ, ফারুক আহ‌মেদ, গোলাম স‌রোয়ার চৌধুরী, রুবা‌য়েত সা‌ফি, প‌রিচালক ও প্র‌জেক্ট চেয়ারম্যান ইঞ্জি‌নিয়ার মো. নুরুজ্জামান, সদস্য সাইফ মারুফ প্রমুখ উপস্থিত ছিলেন।

নতুন শিক্ষা ভবন নির্মাণ করায় উচ্ছ্বাস প্রকাশ করেছে মাদ্রাসার শিশুরা। এ ধরনের মহতি উদ্যোগের জন্য জুনিয়র চেম্বারকে কৃতজ্ঞতা জানিয়েছে মাদ্রাসা কর্তৃপক্ষ।

জু‌নিয়র চেম্বার নেতৃবৃন্দ আশা ক‌রেন নতুন প‌রি‌বে‌শে মাদ্রাসার এতিম শিশুরা আগের চে‌য়ে আরো ভা‌লোভা‌বে শিক্ষা লাভ কর‌তে পার‌বে। এ ধর‌নের এবং বহুমূখী আরো উন্নয়নমূলক কর্মকা‌ন্ডে নি‌য়ো‌জিত থাকার প্রত্যয় ব্যক্ত ক‌রেন জে‌সিআই চিটাগাং কস‌মোপ‌লিটনের নেতারা।


আরোও সংবাদ