ফাঁসির মঞ্চ প্রস্তুত

প্রকাশ:| মঙ্গলবার, ১০ মে , ২০১৬ সময় ০৯:১৯ অপরাহ্ণ

ফাঁসিমানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর ফাঁসি কার্যকর করতে সব প্রস্তুতি সম্পন্ন কর হয়েছে। ইতিমধ্যে চারটি অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখার নির্দেশ দিয়েছে ঢাকা কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ।

এদিকে কারাগারের ফাঁসির মঞ্চ প্রস্তুত করা হয়েছে। মঞ্চ এলাকায় ফ্লাড লাইট লাগানো হয়েছে। টাঙানো হয়েছে শামিয়ানা। ফাঁসি কার্যকরের সময় উপস্থিত থাকেন সরকারের এমন কয়েকজন কর্মকর্তাও কারাগারে উপস্থিত আছেন।

ঢাকা কেন্দ্রীয় কার্যালয়ের কনডেম সেলে নিজামীকে রাখা হয়েছে। তার পরিবারের সদস্যদের ডেকে পাঠিয়েছে কারা কর্তৃপক্ষ। শেষবারের মতো মঙ্গলবার সন্ধ্যার পর তাদের ডাকা হয়। এরপর রাত পৌনে ৮টার দিকে তিনটি মাইক্রোবাসে করে পরিবারের ২১ জন সদস্য কারাগারের ফটকে আসেন।
স্বজনদের মধ্যে আছেন- নিজামীর স্ত্রী, ছেলে নাজিব মোমেন, মেয়ে মহসীনা, ছেলের বউ, নাতি, নিজামীর চাচাতো ভাই, ভাইয়ের মেয়েসহ আরও অনেকে।

রায় কার্যকরকে কেন্দ্র করে কারাগারের সামনে তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। জেল পুলিশের পাশাপাশি অতিরিক্ত সশস্ত্র পুলিশ ও র‍্যাব সদস্য মোতায়েন করা হয়েছে। এ ছাড়া রাজধানীতে বিজিবি মোতায়েন করা হয়েছে।