ফাঁসির আদেশ স্থগিত

প্রকাশ:| মঙ্গলবার, ১০ ডিসেম্বর , ২০১৩ সময় ১১:০৫ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট, নিউজচিটাগাং২৪ডটকম
কাদের মোল্লার
ঢাকা: একাত্তরে মানবতা বিরোধী অপরাধে জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকর স্থগিত করেছেন আদালত। মঙ্গলবার রাতে চেম্বার জজ বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন আগামীকাল বুধবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত এ স্থগিতাদেশ দিয়েছেন।

মঙ্গলবার রাত ১০টা ২০ মিনিটে কাকরাইলের সার্কিট হাইজরোডে বিচারপতির বাসা থেকে বের হয়ে উপস্থিত সাংবাদিকদের সামনে উচ্ছ্বাস প্রকাশ করে এ কথা জানান জামায়াতের আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলাম।

এর আগে ১০টা ১০ মিনিটের দিকে বিচারপতি মেফতাহ উদ্দিন একটি অ্যাম্বুলেন্সে করে বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের বাসায় প্রবেশ করেন। ধারণা করা হচ্ছে, তিনিই প্রধান বিচারপতি মোজাম্মেল হকের কাছ থেকে আদেশ নিয়ে এসেছেন।

এর আগে মঙ্গলবার রাত পৌনে ৮টার দিকে জামায়াতের আইনজীবীরা আপিল বিভাগের চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের বাসায় যান। আইনজীবী দলের নেতৃত্বে ছিলেন জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল বিশিষ্ট আইনজীবী ব্যারিস্টার আব্দুর রাজ্জাক।

জানা যায়, তখন থেকে সেখানে বিচারপতির বাসায় শুনানি চলছিল।এসময় এটর্নি জেনারেল মাহবুবে আলম প্রধান বিচারপতির বাসায় ছিলেন বলে জানা যায়।

পরে আদেশের কপি নিয়ে বের হয়ে আসেন খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার আব্দুর রাজ্জাক, তাজুল ইসলামসহ জামায়াতের আইনজীবী প্যানেলের সদস্যরা।

এসময় উচ্ছ্বাসের সঙ্গে স্থগিতাদেশের কপিটি সাংবাদিকদের দেখান তাজুল ইসলাম। তিনি বলেন, ‘আগামীকাল সকাল সাড়ে ১০টা পর্যন্ত ফাঁসি কার্যকর স্থগিত করেছেন মহামান্য আদালত। এর ফলে এসময়ের মধ্যে রায় কার্যকর যাবে না।’

এর পর সেখান থেকে সোজা সুপ্রিমকোর্টে গিয়ে ১০টা ৪০ মিনিটে রেজিস্ট্রার অফিসে আদেশের কপি দাখিল করেন আইনজীবীরা। জানা গেছে, ১০টা ৩০ মিনিটে রেজিস্ট্রার তার কার্যালয়ে এসেছেন। ১০টা ৪৩ মিনিটে আইনজীবীরা কপি দাখিল করে কেন্দ্রীয় কারাগারের উদ্দেশে রওনা হন। ১০টা ৫০ মিনিটে তারা সেখানে পৌঁছেন। দুটি অ্যাম্বুলেন্স এবং একটি সবুজ রঙের পাজেরো গাড়িতে করে তারা সেখানে গেছেন। নেতৃত্বে রয়েছেন ব্যারিস্টার আব্দুর রাজ্জাক।


আরোও সংবাদ