ফাঁসাতে গিয়ে পুলিশের হাতে আটক

প্রকাশ:| বৃহস্পতিবার, ১৩ অক্টোবর , ২০১৬ সময় ১১:২৫ অপরাহ্ণ

চট্টগ্রামের ফটিকছড়িতে এক নিরীহ রিকশাভ্যান চালককে মদ ব্যবসায়ী হিসেবে ফাঁসাতে গিয়ে পুলিশের হাতে আটক হয়েছে এক টমটম চালক। বৃহস্পতিবার সকালে উপজেলা সদরের রাজঘাট এলাকায় এ ঘটনা ঘটেছে।

স্থানীয় সূত্র জানায়, রিদুয়ান নামের এক রিকসাভ্যান চালক নিয়মিত ভ্যান চালিয়ে সন্ধ্যায় ভ্যানটি রাজঘাট এলাকায় তালাবদ্ধ করে রাখেন। দীর্ঘদিন ধরে তাঁর সাথে ভাড়া নিয়ে বিরোধ বাধে স্থানীয় অপর টমটম রিকসা চালক শফিকের সঙ্গে। সেই সুবাদে রিদুয়ানকে ফাঁসাতে কৌশল করে শফিক। সেই সূত্রে গত বুধবার গভীর রাতে রিদুয়ানের গাড়ির নীচে তিনটি মদের বোতল সমেত একটি জার বেঁধে রেখে ফটিকছড়ি থানায় খবর দেন শফিক।

বৃহস্পতিবার সকালে রিদুয়ান গাড়ি নিয়ে বের হতে চাইলে সেখানে সাদা পোষাকে হাজির হয় ফটিকছড়ি থানার উপ-পরিদর্শক মাহাবুব আলম রিদুয়ানকে মদ ব্যবসা করার অভিযোগে আটক করে থানায় নিয়ে যায়।

পরে তাঁর স্বীকারোক্তি এবং স্থানীয় লোকজনের অনুরোধে ফটিকছড়ি থানার ওসি বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করতে থানার সেকেন্ড অফিসার মুহাম্মদ ইখতিয়ার উদ্দিনকে নির্দেশ দেন। সেকেন্ড অফিসার ইখতিয়ার তদন্ত করে বিষয়টি টমটম চালক শফিকের একটি সাজানো নাটক বলে ওসিকে অবহিত করেন। এর পরপরই টমটম চালক শফিককে আটক করে পুলিশ।

সেখানে সে স্বীকার করেন যে, ইর্ষান্বিত হয়ে কাজটি করে। এ কাজে অপর এক ব্য্িক্তও সহযোগীতা করেছে। বর্তমানে সে ফটিকছড়ি থানায় আটক রয়েছে।

ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু ইউসুফ মিয়া জানান, শফিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে। তার বিরুদ্ধে প্রতারণাসহ বিভিন্ন অভিযোগে মামলা দায়ের করা হচ্ছে।