ফতেয়াবাদ স্কুল মাঠকে মিনি ষ্টেডিয়ামে উন্নীতের আশ্বাস

প্রকাশ:| মঙ্গলবার, ৯ জুন , ২০১৫ সময় ০৭:৪৬ অপরাহ্ণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেছেন, শত বছরেরও অধিক প্রাচীন ফতেয়াবাদ আদর্শ উচ্চ বিদ্যালয়টিকে কলেজে উন্নিতকরণ, শতভাগ পাশের হার নিশ্চিত করণ প্রয়োজন। তিনি বলেন, প্রধান সড়কের পাশে প্রাকৃতিক মনোরম পরিবেশ, খেলার মাঠ, পুকুর সহ বিশাল এলাকা জুড়ে যাবতীয় সুযোগ সুবিধা বিদ্যমান রয়েছে এই ক্যাম্পাসে। মেয়র খেলার মাঠটি মিনি ষ্টেডিয়ামে উন্নয়নে সহযোগিতার কথা জানান।

মঙ্গলবার দুপুরে হাঢহাজারী ফতেয়াবাদ আদর্শ বহুমুখী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটি আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির ব্যক্তবে সিটি মেয়র এ সব কথা বলেন।

তিনি বলেন, গ্রাম এলাকায় নিঃস্ব, গরীব, নিম্নবিত্ত ও মধ্যবিত্তের সন্তানদের লেখাপড়ার জন্য জননেত্রী শেখ হাসিনা বহুবিধ সুযোগ সুবিধা নিশ্চিত করেছেন। বিনামূল্যে পাঠ্যবই, টিফিন, লেখাপাড়ার বিনিময়ে খাদ্য, বৃত্তি, উপবৃত্তি, ডাক্তার ও প্রকৌশলী হওয়ার জন্য উচ্চ বিদ্যাপীঠে ৩ ভাগ গরীবের জন্য বিনামূল্যে উচ্চ শিক্ষা অর্জনের সুযোগ সৃষ্টি করে দিয়েছেন।

DSC_0893

মেয়র বলেন, মেধাবী শিক্ষার্থীদের প্রতিভা বিকাশের এ ধরনের সুযোগ অতীতে কোন সরকার করে দেয় নাই। তিনি বলেন, কোমলমতি শিক্ষার্থীরা কাদামাটির মত, মাটি দ্বারা যা ইচ্ছা তাই তৈরী করা যায়। তেমনি শিশু ও শৈশবে শিক্ষার্থীদের মনের মাধুরী দিয়ে সুশিক্ষায় শিক্ষিত করা যায়। তিনি বলেন, গরীব ঘরের সন্তান বলে লেখাপড়া না শিখে অশিক্ষিত হওয়ার কোন যুক্তকতা নেই। গরীব হলেও শিক্ষার সুযোগ নিতে হবে, প্রতিভার বিকাশ ঘটাতে হবে। দারিদ্রকে জয় করার উদ্যম ও শক্তি সঞ্চয় করতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অত্র বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আবুল কদর। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন লিবার্টি গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ ইলিয়াছ, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. ইউনুচ গনি চৌধুরী, প্রচার সম্পাদক জসিম উদ্দিন শাহ, ডা. কামাল উদ্দিন, স্কুল পরিচালনা কমিটির সদস্য এম জাহাঙ্গীর আলম, স্কুলের প্রধান শিক্ষক সুভাষ চন্দ্র দাশ। অনুষ্ঠানের পূর্বে বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব মোহাম্মদ ইলিয়াছের অর্থায়নে নির্মিত স্কুলের দ্বিতীয় তলার ফলক উন্মোচন করে উদ্বোধন করেন সিটি মেয়র আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দীন। সংবর্ধনা অনুষ্ঠানে সিটি মেয়রকে নৌকা উপহার দেন সাবেক কমিশনার জাফর আলম চৌধুরী। এ ছাড়াও সংবর্ধিত অতিথি সিটি মেয়রকে অত্র স্কুল পরিচালনা কমিটি, শিক্ষক মন্ডলী, শিক্ষার্থী ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ক্রেস্ট উপহার সহ ফুলে ফুলে অভিনন্দিত করা হয়। সংবর্ধিত অতিথি সিটি মেয়র আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দীন তার শৈশব, কিশোর ও যৌবনের দুঃসময়ের করুন চিত্র বর্ণনা করে বলেন, জীবনে লোভ – প্রলোভন, ক্ষমতার লোভ, সম্পদের লোভ, পদলোভ অনেক পেয়েছি কোন কিছুই নীতি আদর্শ থেকে চুল পরিমান কেউ বিচ্যুতি ঘটাতে পারেনি বলেই আজ আমি জনগনের মনের মনিকোটায় স্থান পেয়েছি। আমার যাবতীয় অর্জনের পিছনে মায়ের দোয়া ও জননেত্রী শেখ হাসিনার অনুপ্রেরণা। আল্লাহর রহমতে আমি এ যাবত সময়ে কোন কাজে বিফল হই নাই। আশা করি চট্টগ্রামবাসীর আশা-প্রত্যাশা পুরণেও বিফল হবো না। প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে সর্বস্তরের নাগরিকদের মতামত ও পরামর্শ নিয়ে নগরীকে নান্দনিক ও পরিবেশ বান্ধব নগরীতে পরিণত করতে সক্ষম হবো। মেয়র তার কর্মপরিকল্পনা বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেন।