ফটোগ্রাফিতে আন্তর্জাতিক পুরস্কার প্রাপ্ত সৌরভ দাসকে সংবর্ধনা

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শনিবার, ৩০ জুন , ২০১৮ সময় ০১:০৩ পূর্বাহ্ণ

যুক্তরাজ্যভিত্তিক আলোকচিত্রবিষয়ক অনলাইন সাময়িকী লেনস কালচারে “ভাসমান নায়কেরা” শীর্ষক লেনস কালচার স্ট্রিট ফটোগ্রাফি পুরস্কার-২০১৮ এর সিরিজ ছবি ক্যাটাগরিতে প্রথম পুরস্কার অর্জন করায় প্রথম আলো চট্টগ্রাম ব্যুরোর আলোকচিত্রী সৌরভ দাসকে বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন চট্টগ্রাম শাখার পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়।

আজ ২৮ জুন ২০১৮ বৃহস্পতিবার দুপুর ২টায় স্থানীয় একটি রেস্টুরেন্টে এসোসিয়েশনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মনজুরুল আলম মঞ্জুর সভাপতি অনুষ্ঠিত সভায় এ সংবর্ধনা দেয়া হয়। সংগঠনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমানের সঞ্চলনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম সম্পাদক মিয়া আলতাফ, সাংগঠনিক সম্পাদক গোলাম মর্তুজা আলী, সংস্কৃতিক সম্পাদক সাইদুল আজাদ, অর্থ সম্পাদক হেলাল সিকদার, সহ অর্থ সম্পাদক মুহাম্মদ হোসাইন, প্রচার সম্পাদক আখতার হোসাইন, অফিস সম্পাদক এম হায়দার আলী, প্রথম আলোর ফটো সাংবাদিক জুয়েল শীল, সংগঠনের ক্রীড়া সম্পাদক মিনহাজ উদ্দিন ঝন্টু, নির্বাহী সদস্য এম এ হান্নান কাজল, বাচ্চু বড়–য়া, শেখ মোরশেদ আলম, ইব্রাহিম মুরাদ, জাহাঙ্গির আলম, মনিরুদ্দিন হাসান প্রমুখ।

সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা বলেন, ১৭০টি দেশের আলোকচিত্রীদের মধ্যে সৌরভ দাশের আলোকচিত্র শীর্ষ স্থান অর্জন শুধু চট্টগ্রাম নয় পুরো দেশের গৌরব। আন্তর্জাতিক অঙ্গনে চট্টগ্রাম আজ ফটো দিয়ে নিজেদের অবস্থান তুলে ধরতে সক্ষম হয়েছে। সৌরভ দাস আমাদের গর্ব ও অহংকারে পরিণত হয়েছে। তাঁর এ অর্জন চট্টগ্রাম তথা বাংলাদেশে ফটো সাংবাদিকদের দিকপাল হিসেবে কাজ করবে।

সংবর্ধনার জবাবে সৌরভ দাস বলেন, আমি দৃঢ়তা ও আত্মবিশ্বাস নিয়ে পেশাগত দক্ষতা অর্জনের জন্য কাজ করেছি। পুরস্কার পাওয়ার জন্য কাজ করিনি। ফটো তোলার পর এই ছবি গুলো ভাল লেগেছে তাই প্রতিযোগিতায় অংশ নিয়েছি। তিনি বলেন যে কেউ আত্মবিশ্বাসী হয়ে কাজ করলে সেখানে সফলতা আসবেই। তিনি বলেন, ফটোগ্রাফিতে নিজেকে খুঁজে পান। ফটোই তার পরিচয় তুলে ধরবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি সংবর্ধনার আয়োজনের জন্য বাংলাদেশ ফটো জার্নার্লিষ্ট এসোসিয়েশনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।