ফটিকছড়ি-নিউ মার্কেট বিআরটিসি বাস চালু

প্রকাশ:| সোমবার, ১৮ মে , ২০১৫ সময় ১১:৪১ অপরাহ্ণ

ফটিকছড়ি থেকে নগরীর নিউ মার্কেট পর্যন্ত আরটিসি বাস চালু করার প্রতিবাদে সড়ক অবরোধ করেছে বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়ন।

ফটিকছড়ি-নিউ মার্কেট বিআরটিসি বাস চালুসোমবার দুপুর একটা থেকে প্রায় এক ঘণ্টা অবরোধে চট্টগ্রাম-হাটহাজারী মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ ছিল।

এতে ভোগান্তিতে পরে এ সড়কে চলাচলরত যাত্রীরা। পরে পুলিশের হস্তক্ষেপে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

চট্টগ্রাম বাস-মিনিবাস যানবাহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো.হারুন বাংলানিউজকে বলেন, চট্টগ্রাম-ফটিকছড়ি রুটে বিআরসিটি বাস চালু করা হয়েছে ভাল কথা। কিন্তু তারা যাত্রীবহনকারী সংস্থার সঙ্গে কোন সমন্বয় না করায় শ্রমিকরা সড়ক অবরোধ করেছে।

ফটিকছড়িতে শ্রমিক ইউনিয়নের দুই কর্মীকে পুলিশ পিটিয়েছে উল্লেখ করে হারুন বলেন, পুলিশ প্রশাসন ও বিআরটিসি কর্তৃপক্ষ আমাদেরকে বিষয়টি আলোচনার মাধ্যমে সমাধানের আশ্বাস দিয়েছেন। আলোচনার মাধ্যমে সমাধান না হলে আমরা অন্য কর্মসূচী দিতে বাধ্য হবো।

হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইসমাইল বাংলানিউজকে বলেন, চট্টগ্রাম-ফটিকছড়ি মহাসড়কে সরকারি বাস চালুর ক্ষেত্রে শ্রমিক ইউনিয়নের সঙ্গে সমন্বয় না করায় এ সমস্যার সৃষ্টি হয়েছে। বিষয়টি আলোচনার মাধ্য সমাধানের জন্য দুই পক্ষকে বলা হয়েছে।

এর আগে দুপুর বারটায় বিবিরহাট বাস ষ্টেশন এলাকায় বিআরটিসির বাস সার্ভিসের উদ্বোধন করেন সংসদ সদস্য ও তরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভাণ্ডারী।