ফটিকছড়ির ভূজপুরে অগ্নিকাণ্ডে ১১টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে

প্রকাশ:| শনিবার, ১১ জানুয়ারি , ২০১৪ সময় ০৮:১১ অপরাহ্ণ

চট্টগ্রামে পৃথক অগ্নিকাণ্ডে ১১টি দোকান ও ৯টি বসত ঘর পুড়ে ছাই হয়ে গেছে।

শুক্রবার গভীর রাতে ফটিকছড়ির ভূজপুরে অগ্নিকাণ্ডে ১১টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। আর শনিবার সকাল ১০টায় বোয়ালখালী উপজেলায় আরেকটি অগ্নিকাণ্ডে ৯টি বসত ঘর পুড়ে ছাই হয়েছে। পৃথক এই দুই অগ্নিকাণ্ডে কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থরা দাবি করেছেন।

ফটিকছড়ির স্থানীয় সাংবাদিক আনোয়ার হোসেন ফরিদ জানান, ‘ফটিকছড়ি উপজেলার ভূজপুর থানাধীন কাজিরহাট বাজারে শুক্রবার গভীর রাতে এক অগ্নিকাণ্ডে ১১টি ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ণ রূপে ভষ্মিভূত হয়েছে। এতে অনুমানিক ৩০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ব্যবাসায়ীরা দাবি করছেন। আগুন লাগার পর এলাকাবাসী আগুন নেভানোর চেষ্টা করলেও আগুন নিয়ন্ত্রণে আনতে না পেরে ফটিকছড়ি সদর থেকে ফায়ার সার্ভিসের গাড়ি এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এ অগ্নিকাণ্ডে চায়ের দোকান, মুদির দোকান, মনোহারী দোকানসহ ১১ ব্যবসা প্রতিষ্ঠান ভষ্মিভূত হয়।’

বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত্র বলে ফায়ার সার্ভিসের বরাত দিয়ে জানান ফরিদ।

এদিকে বোয়ালখালী উপজেলার কধুরখীলের বাসিন্দা অ্যাডভোকেট এম আনোয়ার হোসেন জানান, ‘শনিবার সকাল ১০টার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে কধুরখীলের বশর আহমেদের বাড়িতে এক ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের একটি গাড়ি ও স্থানীয়রা প্রায় দুঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনলে আগুনে ৯টি বসত ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে হতাহতের কোন ঘটনা না ঘটলেও এ অগ্নিকাণ্ডে প্রায় ৭০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে জানান তিনি।