ফটিকছড়িতে ৯০৭ জেলেকে পরিচয়পত্র দেয়া হলো

প্রকাশ:| বৃহস্পতিবার, ২১ জুলাই , ২০১৬ সময় ০৮:৩৪ অপরাহ্ণ

৯০৭ জেলেজাতীয় মৎস্য সপ্তাহের তৃতীয় দিনে ফটিকছড়ি উপজেলা মৎস্য অফিস ৯০৭ জেলেকে পরিচয়পত্র দিয়েছে।

বৃহস্পতিবার (২১ জুলাই) উপজেলা পরিষদের শহীদ জহুরুল হক হল রুমে মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি বিষয়ক আলোচনা সভায় এসব পরিচয়পত্র বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এম তৌহিদুল আলম বাবু।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ নজরুল ইসলামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট উত্তম কুমার মহাজন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন নাহার মুক্তা,উপজেলা কৃষি কর্মকর্তা লিটন দেবনাথ, প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. দেলোয়ার হোসেন, উপজেলা সমবায় কর্মকর্তা মুহাম্মদ আইউবুর রহমান। স্বাগত বক্তব্য দেন উপজেলা মৎস্য কর্মকর্তা মুহাম্মদ আবু তৈয়ব।

উপজেলা মৎস্য অফিসের মাঠ সহকারী মুহাম্মদ ওবাইদুল হক ও ভরসা দেওয়ানের সঞ্চালনায় আলোচনা শেষে প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। আলোচনা সভা ও প্রমাণ্যচিত্র প্রদর্শন শেষে নিবন্ধন ও পরিচয়পত্র প্রকল্পের আওতায় পরিচয়পত্র বিতরণ করা হয়।

বক্তারা বলেন, ‘জল আছে যেখানে, মাছচাষ সেখানে’ প্রতিপাদ্য সামনে রেখে মৎস্য সেক্টরে বর্তমান সরকার বিপ্লব সাধন করেছে। এ দেশের বিপুল জনগোষ্ঠীর কর্মসংস্থান, খাদ্য নিরাপত্তা, পুষ্টির উন্নয়ন, দারিদ্র্য বিমোচন ও বৈদেশিক মুদ্রা অর্জনে মৎস্য খাতে অসামান্য অবদান রাখছে।

শুক্রবার মৎস্য সপ্তাহের চতুর্থ দিনে ফরমালিনবিরোধী অভিযান ও মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।


আরোও সংবাদ