ফটিকছড়িতে শিক্ষার আলো ছড়াচ্ছে আল-আনছার ইসলামিক একাডেমি

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শনিবার, ৫ জানুয়ারি , ২০১৯ সময় ০৮:১১ অপরাহ্ণ

এম. শাহনেওয়াজ নাজিম, ফটিকছড়ি।।

ফটিকছড়িতে দীর্ঘ ১৪বছর যাবত মানসম্মত শিক্ষার আলো ছড়াচ্ছে দক্ষিণ ফটিকছড়ির জাহানপু্র আল-আনছার ইসলামিক একাডেমি।

ইসলামী শিক্ষার পাশাপাশি যুগোপযোগী শিক্ষার মাধ্যমে মুসলমানের সন্তানদের যোগ্য নাগরিক হিসেবে সমাজে প্রতিষ্ঠার লক্ষ্যে ২০০৫সালে একাডেমিটি প্রতিষ্ঠিত হয়।

প্রতিষ্ঠার পর থেকে এ একাডেমীতে অত্যন্ত সুনামের সাথে শিক্ষা কার্যক্রম চলছে।

২০১৮ সালের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় এই একাডেমী থেকে ৩৫জন শিক্ষার্থী অংশগ্রহণ করে ১২জন A+ সহ শতভাগ পাস করে দক্ষিণ ফটিকছড়িতে প্রথম স্থান অধিকার করে সকলের নজর কাড়তে সক্ষম হয়েছে।

এছাড়াও ইতোমধ্যে বিভিন্ন সরকারি বেসরকারি বৃত্তি পরীক্ষায় উপজেলা পর্যায়ে বিশেষ স্থান অধিকার করে প্রতিভার স্বাক্ষর রেখেছে এ একাডেমির শিক্ষার্থীরা।

উপজেলার পশ্চিম জাহানপুর বিবির দীঘিরপাড়ে নিরিবিলি, সুন্দর ও কোলাহল মুক্ত পরিবেশ অবস্থিত এই একাডেমিতে নার্সারি হতে ৮ম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের পাঠদানে নিয়োজিত আছেন ১১জন শিক্ষক।

একাডেমির প্রধান শিক্ষক মাওলানা নাসির উদ্দিন বলেন, ২০০৫ সালে প্রতিষ্ঠার পর আল-আনছার ইসলামিক একাডেমি যে লক্ষ্য উদ্দেশ্য নিয়ে প্রতিষ্ঠিত হয়েছে সে লক্ষ্য-উদ্দেশ্যের প্রতিফলন ঘটিয়েছে। শিক্ষকদের কৌশল-তদারকি, শিক্ষার্থীদের অক্লান্ত পরিশ্রম, অভিভাবকদের সচেতনতা, পরিচালনা পরিষদের দক্ষতা এবং এলাকাবাসীর সহযোগিতায় একাডেমি সাফল্যের ধারাবাহিকতা বজায় রেখে দক্ষিণ ফটিছড়িতে আলোড়ন সৃষ্টি করেছে।

একাডেমি পরিচালনা পর্ষদের সভাপতি- এনামুল হক বলেন, প্রতিষ্ঠার পর থেকেই মানসম্মত শিক্ষা দিয়ে আল-আনছার ইসলামিক একাডেমি এলাকায় সুনাম অর্জন করেছে। এরই ধারাবাহিকতায় ২০১৮সালে শিক্ষা সমাপনী পরীক্ষায় ১২জন এপ্লাস সহ শতভাগ পাশ করে দক্ষিণ ফটিকছড়িতে প্রথম স্থান অধিকার করে সুনাম অক্ষুন্ন রেখেছে।

উল্লেখ্য: এই একাডেমিতে ২০১৯ সেশনের ভর্তি চলছে।