ফখরুলসহ ৩৬ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জশিট

প্রকাশ:| সোমবার, ১১ মে , ২০১৫ সময় ১১:১৪ অপরাহ্ণ

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির ৩৬ নেতাকর্মীর বিরুদ্ধে পল্টন থানার একটি নাশকতার মামলায় ঢাকার সিএমএম আদালতে চার্জশিট দাখিল করেছে পুলিশ।

সোমবার ডিবি পুলিশের ইন্সপেক্টর এনামুল হক আদালতে এই চার্জশিট দাখিল করেন।

গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ, পুলিশের ওপর হামলা, ইটপাটকেল নিক্ষেপ ও ককটেল বিষ্ফোরণের অভিযোগে এই চার্জশিট দাখিল করা হয়েছে।

চার্জশিটভুক্ত অপর উল্লেখযোগ্য আসামিরা হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, গয়েশ্বর চন্দ্র রায়, আমান উল্লাহ আমান, আব্দুল্লাহ আল নোমান, মির্জা আব্বাস, মোয়াজ্জেম হোসেন আলাল, সাইফুল ইসলাম নিরব, হাবিবুন নবী খান সোহেল, সুলতান সালাহ উদ্দিন টুকু, আজিজুল বারী হেলাল, শফিউল বারী বাবু, আব্দুল কাদের ভুইয়া জুয়েল, হাবিবুর রহমান হাবিব, আমিরুল ইসলাম আলিম, রফিকুল ইসলাম মজনু প্রমুখ।

এই মামলায় বলা হয়, ২০১৩ সালের ২ মার্চ বিকেল ৩টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ ও শান্তিনগর রেল ক্রসিং এবং চামেলীবাগের টুইন টাওয়ারের সামনে এজাহারনামীয় ২৬ জনসহ এক হাজার ৪শ নেতাকর্মী মারাত্মক অস্ত্রশস্ত্র, ইটপাটকেল লাঠিসোটা, লোহার রড় নিয়ে যানবাহনে ভাঙচুর ও অগ্নিসংযোগে করে এবং ৫টি ককটেল বিস্ফোরণ ঘটায়। ওই ঘটনায় ৩ জন পুলিশ সদস্য আহত হন।

ঘটনার দিনই পল্টন থানার উপ-পরিদর্শক হাবিবুর রহমান বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ২৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো অনেককে আসামি করে এ মামলা দায়ের করেন।