অতিরিক্ত পুলিশ কমিশনার, কোতোয়ালীর ওসির অপসারণ দাবি

প্রকাশ:| শুক্রবার, ৯ ডিসেম্বর , ২০১৬ সময় ০৯:৩১ অপরাহ্ণ

প্রেসক্লাব ও সাংবাদিকদের ওপর সন্ত্রাসী হামলায় ক্ষোভ প্রকাশ

চট্টগ্রাম প্রেসক্লাব ও সাংবাদিকদের ওপর সন্ত্রাসী হামলায় দায়ের করা মামলা দ্রুত বিচার আইনে না নিয়ে ভিন্নখাতে প্রবাহিত করার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন চট্টগ্রামের সাংবাদিক নেতারা।

এ ঘটনার প্রতিবাদে শুক্রবার (০৯ ডিসেম্বর) বিকেলে প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত চট্টগ্রাম প্রেসক্লাব ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) জরুরি যৌথসভা থেকে এ নিন্দা জানানো হয়।

সভায় সাংবাদিক নেতৃবৃন্দ এ ধরনের জঘন্য ঘটনার প্রতিবাদ জানিয়ে আগামী ২৪ ঘণ্টার মধ্যে মামলা দুটি দ্রুত বিচার আইনে গ্রহণ করে যথাযথ ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ কমিশনার (ওইদিন ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার হিসেবে দায়িত্বপালনকারী) এবং কোতোয়ালী থানার দায়িত্ব পালনকারী ওসির অপসারণ দাবি করেন।

এ ন্যক্কারজনক হামলার ঘটনা ভিন্ন খাতে প্রবাহিত করায় অভিযুক্ত পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও পুলিশ মহাপরিদর্শক বরাবরে স্মারকলিপি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

সাংবাদিক নেতারা বলেন, পুলিশের কাছে যদি সাংবাদিকদের এই অবস্থা হয় তাহলে সাধারণ মানুষ কতটা অসহায় তা সহজেই অনুমেয়।

সভায় বক্তব্য দেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহ সভাপতি শহীদ উল আলম, প্রেসক্লাব সভাপতি কলিম সরওয়ার, প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি কাজী আবুল মনসুর, সহ সভাপতি সালাহউদ্দিন রেজা, সিইউজে সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, সিইউজে সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, প্রেসক্লাব সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী, সিইউজের সাবেক সভাপতি এম নাসিরুল হক, অঞ্জন কুমার সেন, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন চৌধুরী, বিএফইউজের যুগ্ম মহাসচিব তপন চক্রবতী, সিইউজের সাবেক সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, নির্বাহী সদস্য শামসুল হক হায়দরী, যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ, সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সহ-সভাপতি রতন কান্তি দেবাশীষ, সহ সভাপতি নিরুপম দাশগুপ্ত, প্রেসক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক আলমগীর সবুজ, সিইউজের যুগ্ম সম্পাদক স্বরূপ ভট্টচার্য, কোষাধ্যক্ষ উজ্জ্বল ধর, সাংগঠনিক সম্পাদক সবুর শুভ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলোকময় তলাপাত্র, প্রেসক্লাবের সাবেক যুগ্ম সম্পাদক মহসীন কাজী, প্রেসক্লাবের সদস্য মোহাম্মদ ফারুক, মুস্তফা নঈম, যীশুরায় চৌধুরী, মিন্টু চৌধুরী, হামিদ উল্লাহ, রমেন দাশগুপ্ত, আবদুস শুক্কুর, ফরিদ উদ্দিন প্রমুখ।

সভা থেকে হামলার ও পুলিশের ন্যক্কারজনক ভূমিকার প্রতিবাদে শনিবার (১০ ডিসেম্বর) দুপুর ১২টায় চট্টগ্রাম প্রেসক্লাব চত্ত্বরে যৌথ প্রতিবাদ সমাবেশ করার ঘোষণা দেওয়া হয়।

চট্টগ্রাম প্রেসক্লাবের ৫৪ বছরের ইতিহাসে গত মঙ্গলবার (৬ ডিসেম্বর) সন্ধ্যায় প্রথমবারের মতো ঐক্যবদ্ধ সনাতন সমাজের ব্যানারে কিছু উচ্ছৃঙ্খল যুবক হামলা, ভাংচুর ও সাংবাদিকদের হত্যার চেষ্টা চালায়। এ ঘটনা পুলিশের দায়িত্বহীন ও রহস্যজনক ভূমিকায় ধামাচাপা দেওয়ার চেষ্টায় সর্বস্তরের সাংবাদিক সমাজ ক্ষুব্ধ হয়ে ওঠেন।


আরোও সংবাদ