প্রিমিয়ারের আইন বিভাগে পিয়ার রিভিউ কার্যক্রম সম্পন্ন

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| রবিবার, ১১ ফেব্রুয়ারি , ২০১৮ সময় ০৭:২৩ অপরাহ্ণ

নগরীর হাজারি লেইনে অবস্থিত প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ভবনে বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেলের (আইকিউএসি)তত্ত্বাবধানে ও বিভাগের সেল্ফ অ্যাসেসমেন্ট কমিটির উদ্যোগে তিন দিনব্যাপী পিয়ার রিভিউ কার্যক্রম রোববার (১১  ফেব্রুয়ারি)।

শুক্রবার শুরু হওয়া এই কার্যক্রমের আওতায় পিয়ার রিভিউ টিমকে নিয়ে পিয়ার রিভিউয়ার অ্যান্ড সেল্ফ অ্যাসেসমেন্ট কমিটি মিটিং, প্রেজেন্টেশ অন এসএআর, মিটিং উইথ আইটি পার্সন, মিটিং উইথ দ্য এডমিনিস্ট্রেশন, ফিজিক্যাল ফেসিলিটিজ অবজারভেশন (সেন্ট্রাল লাইব্রেরি, এক্সাম কন্ট্রোলার, স্টুডেন্ট এফেয়ারস ও একাউন্টস), মিটিং উইথ দ্য একাডেমিক স্টাফস, ফিজিক্যাল ফেসিলিটিজ অবজারভেশন (ক্যাম্পাস ভিজিট), মিটিং উইথ দ্য আন্ডারগ্র্যাজুয়েট স্টুডেন্টস, মিটিং উইথ দ্য নন-একাডেমিক স্টাফস, ফিজিক্যাল ফেসিলিটিজ অবজারভেশন (ল্যাব অ্যান্ড ক্লাসরুম), মিটিং উইথ দ্য এলামনাই অ্যান্ড এমপ্লয়ার, রেপ-আপ মিটিং অ্যান্ড পিয়ার রিভিউ অবজারভেশন শেয়ারিং উইথ ফ্যাকাল্টি প্রভৃতি সম্পন্ন হয়।

কার্যক্রম শুরু হওয়ার পরে দ্বিতীয় দিনে পিয়ার রিভিউ টিম  নগরীর প্রবর্তক মোড়ে অবস্থিত উপাচার্য কার্যালয়ে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সমাজবিজ্ঞানী ও শিক্ষায় একুশে পদকপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. অনুপম সেনের সাথে সৌজন্য সাক্ষাৎ করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কার্যক্রম সম্পর্কে অবহিত হন।

এসময় প্রফেসর ড. অনুপম সেন পিয়ার রিভিউ টিমের উদ্দেশ্যে বলেন, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক মানের উচ্চ শিক্ষা অর্জনের চমৎকার পরিবেশ রয়েছে। পিয়ার রিভিউ টিমের মধ্যে ছিলেন ইউনিভার্সিটি মালয়েশিয়ার (পেরলিস) স্কুল অফ ম্যানুফেকচারিং অ্যান্ড ইঞ্জিনিয়ারিং-এর প্রফেসর ড. জুরাইদা বিটি মোহাম্মদ জাইন, সিভিএএসইউ-র আইকিউএসির ডিরেক্টর ও ফিজিওলোজি-বায়োকেমিস্ট্রি অ্যান্ড ফার্মাকোলোজি বিভাগের প্রধান প্রফেসর ড. একেএম সাইফুদ্দিন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের প্রফেসর মো. মোরশেদ মাহমুদ খান।

এসময় উপস্থিত ছিলেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন ও আইকিউএসির ডিরেক্টর প্রফেসর ড. তৌফিক সাঈদ, আইকিউএসির এডিশনাল ডিরেক্টর রফিকুল ইসলাম, আইন বিভাগের  চেয়ারম্যান ও সেল্ফ এসেসমেন্ট কমিটির (আইন) হেড তানজিনা আলম চৌধুরী, সেল্ফ অ্যাসেসমেন্ট কমিটির (আইন) সদস্য নুর মোহাম্মদ ও অনুপ কুমার বিশ্বাস।

এছাড়া পরীক্ষা নিয়ন্ত্রক শেখ মোহাম্মদ ইব্রাহিম, ডেপুটি রেজিস্ট্রার মো. খুরশিদুর রহমান এবং ডেপুটি লাইব্রেরিয়ান মো. কাউসার আলম উপস্থিত ছিলেন।