প্রার্থী পছন্দ না হলেও নৌকা মার্কায় ভোট দিন

প্রকাশ:| বুধবার, ১১ সেপ্টেম্বর , ২০১৩ সময় ১১:১৯ অপরাহ্ণ

pm-hasinaআগামী নির্বাচনে প্রার্থী বাছাইয়ে তৃণমূল নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, প্রার্থী পছন্দ না হলে তার মুখ দেখার দরকার নেই। নৌকা মার্কায় ভোট দিন ,নৌকার পক্ষে কাজ করতে হবে।

আজ বুধবার বিকেলে গণভবনে বিভিন্ন জেলার নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ আহ্বান জানান। সিলেট মহানগর ও জেলা, খুলনা মহানগর ও জেলা, নারায়ণগঞ্জ, ময়মনসিংহ, নোয়াখালী ও পটুয়াখালী জেলার তৃণমূল নেতাদের সঙ্গে মতবিনিময় করেন আওয়ামী লীগ সভানেত্রী।

আট সাংগঠনিক জেলা এবং এর অন্তর্গত উপজেলা, থানা ও প্রথম শ্রেণির পৌরসভা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের দল মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করার নির্দেশ দেন তিনি।

প্রারম্ভিক বক্তব্যের পর তৃণমূল নেতাদের কাছে ১০টি প্রশ্ন সম্বলিত একটি ফরম দেয়া হয়। সেখানে তারা তাদের পছন্দের তিনজন প্রার্থীর নাম লিখে এবং পছন্দের তিন প্রার্থীর সম্পর্কে কিছু প্রশ্নের উত্তর লিখে জমা দেন।

শেখ হাসিনা এ সময় বলেন, সবাইকে তিনজন প্রার্থীর নাম লিখতে হবে। একজনের নাম লিখে জমা দিলে সে ফরম বাতিল বলে গণ্য হবে।

তিনি বলেন, আমাদের ভেবে চিন্তে প্রার্থী দিতে হবে। তৃণমূলের মতামত নিয়ে আমরা প্রার্থী নিশ্চিত করতে চাই।

প্রধানমন্ত্রী বলেন, বিডিআর হত্যার দায় বিরোধীদলীয় নেতা এড়াতে পারেন না। ওই দিন তিনি কোথায় গেলেন? ওনার তো ঘুম ভাঙে দুপুর ১২টায়। কিন্তু ওই দিন সকাল আটটার মধ্যে তিনি কোথায় গেলেন? এর পরে কয়েক দিন তিনি ছিলেন না।

এর জবাব বিরোধীদলীয় নেতাকে জাতির কাছে দিতে হবে। ওই যে হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে, যে বিদ্রোহের ঘটনা ঘটল, এর সঙ্গে নিশ্চয় তিনি জড়িত বলে জানান তিনি।

সভায় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুল লতিফ সিদ্দিকী, কাজী জাফর উল্লাহ, সতীশ চন্দ্র রায়, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল হানিফ প্রমুখ। –