প্রাথমিক শিক্ষাকে সাংস্কৃতিক-সাহিত্য ও বিনোদন মূলক করে গড়ে তোলার আহবান

প্রকাশ:| বুধবার, ২০ জানুয়ারি , ২০১৬ সময় ০৭:৪৩ অপরাহ্ণ

লতিফের আহ্বান
বন্দর-ইপিজেড এলাকায় বই উৎসব উদ্বোধন করলেন চট্রগ্রাম-১১আসনের সাংসদ আলহাজ¦ এম.এ .লতিফ । তিনি ১৮জানুয়ারী, সকাল ১১টায় ৩৯নং ওয়ার্ডস্থ বন্দরটিলা কাটাখালী আলী শাহ সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে ছাত্র-ছাত্রীদের হাতে এক সেট করে বই তুলে দিয়ে বর্তমান সরকার ঘোষিত ”বছরের প্রথম দিনকে গ্রন্থ উৎসব” হিসেবে ছাত্র-ছাত্রীদের জন্য নতুন বই উপহার স্বরুপ পৌছে দেয়ার দৃঢ় অঙ্গীকারটি বাস্তবায়ন সফল ভাবে এগিয়ে নিতে সকলের প্রতি অনুরোধ জানান। এসময় তিনি আরো বলেন, প্রাথমিক শিক্ষাকে বিনোদন মূখর ও সাংস্কৃতিক-সাহিত্য চর্চার মমতাময়ী করে গড়ে তোলার জন্য শিক্ষক,অভিভাবক এবং পরিচালক মন্ডলীদের প্রতি আহবান করেন । সাংসদ আলহাজ¦ এম.এ .লতিফ বিনামূল্যে বই বিতরণ উৎসবের প্রধান অতিথি থেকে বই উৎসব উদ্বোধন করেন ।
পরিচালনা সভাপতি মোঃ নাছিরের সভাপতিত্বে বই বিতরণ উৎসবে বিশেষ অতিথি ছিলেন-বন্দর থানা শিক্ষা অফিসার এম.এ আরিফ হোসাইন,সহকারী শিক্ষা অফিসার এস.এম. রাসেদ,সমাজ সেবক-হাজী সফিউল আলম, ৩৯নং ওয়ার্ড সাবেক কমিশনার মোঃ আসলাম,মোঃ সেলিম আফজল, প্রধান শিক্ষক মিসেস মমতাজ বেগম। বই বিতরণ উৎসবে আরো সম্মানিত অতিথি ছিলেন-ভিপি জাহিদ হোসেন খোকন,মহিলা নেত্রী-শারমিন সুলতানা,কামরুন্নার বেবী,জাবেদুল ইসলাম শিপন,মোঃ জাহিদ হোসেন, আজাদ হোসেন রাসেল,নুসরাত জাহান সাইজু প্রমুখ । এছাড়া তিনি কাটগড় সরকারী বোর্ড স্কুলে,হোসেন আহম্মদ পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় এবং মোহাম্মদীয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে ছাত্র-ছাত্রীদের হাতে এক সেট করে বই তুলে দেন, এসময় পরিচালনা সভাপতি কামাল আহম্মদ,সিনিয়র সহকারী শিক্ষীকা মিসেস দেলোয়ারা বেগম,সদস্য আবু তালেব,মামুন হোসাইন,এম.এ, হাসান.অভিভাবক সদস্য হোসেন বাবলা উপস্থিত ছিলেন ।
পরে সন্ধ্যা ৬.৩০ টায় পতেঙ্গা এলাকার বিভিন্ন স্কুলে বই বিতরণ এবং সমৃদ্র ্রসৈকত দোকান মালিক সমিতির অভিষেক অনুষ্টানে প্রধান অতিথি থেকে নব-নিবাচিতদেও শপথ বাক্য পাঠ করান । একই দিন তিনি পতেঙ্গা খাল পাড়ে অগ্নি কান্ডের ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন। এসময় তার সাথে ৪০নং ওয়াডের সাবেক কাউ্িসলর আব্দুল বারেক, দোকান মালিক সমিতির সভাপতি-ওয়াহিদুল আলম লোকমান সওঃ, আবছার কোং.আব্দুল হালিম প্রমুখ । পরিদর্শন কালে তিনি, ক্ষতিগ্রস্থ ৮টি পরিবার কে আর্থিক সহায়তা সহ শীতের কাপড় দেয়ার ঘোষনা দেন ।


আরোও সংবাদ