প্রাণনাশের হুমকিতে নিরাপত্তাহীনতায় মুক্তিযোদ্ধা

প্রকাশ:| মঙ্গলবার, ৯ মে , ২০১৭ সময় ১০:৪০ অপরাহ্ণ

আনোয়ারা প্রতিনিধি:
আনোয়ারায়বীর মুক্তিযোদ্ধার জায়গা, সহায়সম্পত্তি দখলকরার চেষ্ঠা ও প্রাণনাশেরহুমকিরঅভিযোগ উঠেছে।জানাযায়, আনোয়ারাউপজেলার কৈনপুরাগ্রামেরবীর মুক্তিযোদ্ধা ঠাকুর দাশ। জীবিকারতাগিদে পরিবারপরিজননিয়েচট্টগ্রামনগরেবসবাসকরেআসছেন। সে সুযোগে কৈনপুরাগ্রামেরপ্রভাবশালীভূমিখেকোরাখাল চন্দ্র দাশ,ঠাকুর দাশেরবসতভিটা দখলকরারজন্য বিভিন্নভাবেপাঁয়তারাকরেআসছে। তারইধারাবাহিকতায় গত ১৬ ডিসেম্বর দুপুরেরাখাল চন্দ্র দাশের নেতৃত্বে কয়েকজনসন্ত্রাসী দেশীয় অস্ত্র শস্ত্র নিয়েসদলবলে দখলকরে,নির্মাণকাজকরতে চেষ্টাকরে। সংবাদ পেয়েতাদেরবাধাদিলেরাখালের সাথে থাকাঅনান্যরাক্ষিপ্তহয়েঠাকুর দাশেরউপরহামলাকরে,প্রাণনাশেরহুমকিদিয়েপালিয়েযায়।এবিষয়েঠাকুর দাশবাদীহয়ে গত ২৯ নভেম্বর অতিরিক্ত জেলাম্যজিষ্ট্রেটেরআদালতচট্টগ্রাম দক্ষিণেরাখাল চন্দ্র দাশ,বসুজলদাশ,রূপনজলদাশ,যীশুজলদাশ,বকুলজলদাশ,রিশুজলদাশ, রাজীবজলদাশসহঅজ্ঞাত ৫/৬ জনেরবিরুদ্ধে কাঃ বিঃ আইনের ১৪৫ ধারায়মিছমামলানং- ১৭৮০/১৬ দায়েরকরলেআদালতনালিশীসম্পত্তিতেশান্তি শৃঙ্খলাবজায় ও তদন্তকরে দখলবিষয়েপ্রতিবেদন দেয়ারজন্য আনোয়ারা থানাকেনির্দেশ দেন। আনোয়ারা থানাসরেজমিনেতদন্তকরেনালিশীভূমিবাদীঠাকুর দাশের দখলীয়এবং শান্তিভঙ্গের আশংকামর্মে তদন্তকর্মকর্তা৬ ফেব্রয়ারিবিজ্ঞআদালতেপ্রতিবেদন দাখিলকরেন। তারপ্রেক্ষিতেআদালতগত ১৮ এপ্রিলরাখাল চন্দ্র দাশও অনান্য আসামীদের শোকজকরে। এতে ক্ষিপ্তহয়েরাখাল চন্দ্র দাশআদালতেরআদেশঅমান্য করে জোরপূর্বকনালিশীভূমিতেপুনরায়নির্মাণকাজকরারজন্য চেষ্টাকরলেঠাকুর দাশ গত ০৮ মে আদালতেআবেদনকরলেআদালতনালিশীভূমিতে স্থিতিবস্থা বজায়রাখারজন্য আনোয়ারা থানাকেনির্দেশ দেয়। মামলাটিবর্তমানেআদালতেবিচারাধীনরয়েছে।
তারহুমকি ও প্রাণনাশেরহুমকিতেঠাকুর দাশনিরাপত্তা চেয়েচট্টগ্রামেরপুলিশসুপারেরকাছেআবেদনকরলে, পুলিশসুপারআনোয়ারাসার্কেলএএসপিকেতা তদন্তেরনির্দেশ দেন।এবিষয়েআনোয়ারাসার্কেলএএসপিমফিজউদ্দীনের সাথে মুঠোফোনে যোগাযোগকরলেতিনিকলরিসিভকরেননি।
এদিকে তারবিরুদ্ধে করামামলাপ্রত্যাহারকরেনানিলেপ্রাণনাশেরহুমকিদিয়েআসছেরাখাল চন্দ্র দাশ ও অনান্যআসামীরা। এতে নিরাপত্তাহীনতায়ভূগছেঠাকুর দাশ, পরিবারপরিজননিয়ে উদ্বেগ ও উৎকণ্ঠায়দিনযাপনকরেআসছে, যারকারণেবাড়িতেপর্যন্ত যেতেপারছেননাএকাত্তরের রণাঙ্গণে লড়াইকরাঠাকুর চন্দ্র দাশ।
এব্যাপারেঅভিযোগকারীবীর মুক্তিযোদ্ধা ঠাকুর দাশবলেন, আমিঅসহায়, বাপ দাদার এ বাড়িভিটাআমারএকমাত্র সম্বল।তাযদি দখল কওে নেযতাহলেপরিবারপরিজননিয়েরাস্তায়নামতেহবে।আমিআমারবাপ দাদারসম্পত্তিরক্ষার্থে সরকারেরভূমিপ্রতিমন্ত্রী সাইফুজ্জামান জাবেদ ও প্রশাসনসহযোগিতাকামনাকরছি।