প্রাইভেটকার-ম্যাক্সিমা টেম্পো মুখোমুখি সংঘর্ষ: আহত ৬

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| রবিবার, ২৬ আগস্ট , ২০১৮ সময় ০৩:০৮ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরের ডবলমুরিং থানা এলাকায় আগ্রাবাদ এক্সেস রোডে একটি প্রাইভেটকার (চট্টমেট্টো- গ ১১-০৮০৩) ও যাত্রীবাহি একটি ম্যাক্সিমা অটো টেম্পোর (চট্টমেট্টো-ফ ১১-২৬৩৮) সঙ্গে মুখোমুখি সংঘর্ষে ৬জন গুরুতর আহত হয়েছেন। আহতদের মধ্যে মোঃ তানভীর (১৮) ও আগ্রাবাদ বাদামতলী জাফর সাওদাগরের বাড়ির বাসিন্দা আলেয়ার মা’র (৬৫) অবস্থা আশঙ্খাজনক । স্থানীয়রা তানভীরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল (চমেক) ও আলেয়ার মা’কে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ভর্তি করান । বাকীরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ।

রোববার (২৬ আগস্ট) সকাল ১১টার দিকে আগ্রাবাদ হাজীপাড়া গাউছিয়া মোড়ে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় দুইজন ছাড়া বাকীদের নাম পরিচয় জানা যায়নি।

খবর পেয়ে আগ্রাবাদ বাদমতলীতে দায়িত্বরত ট্রাফিক সার্জেন্ট সৈকত ও ডবলমুরিং থানার টহল পুলিশের গাড়ি ঘটনাস্থলে ছুটে আসে । প্রত্যক্ষদর্শীরা জানান, বেপারি পাড়া থেকে আসা একটি টয়োটা করোলা প্রাইভেট কার বেপোয়ারা গতিতে আগ্রাবাদের দিকে যাওয়ার পথে ওপর দিক (বাদামতলী ) থেকে আসা যাত্রীবাহি ম্যাক্সিমা অটো টেম্পোর সাথে মুখোমুখি সংঘর্ষ হয় । এ ঘটনায় ম্যাক্সিমার ৬ জন যাত্রী গুরতর আহত হয়েছেন । তারমধ্যে এক শিক্ষার্থী ও এক বৃদ্ধার অবস্থা আশঙ্খাজনক। বাকী চার জনের নাকদিয়ে অনবরত রক্ত ঝরছিল।

একজন স্থানীয় ব্যবসায়ী জানান, আজ সকালে হাজীপাড়া গাউছিয়ার মোড়ে প্রাইভেট কার ও সিএনজি ম্যাক্সিমা অটো টেম্পোর সাথে মুখোমুখি সংঘর্ষ হয় । সংঘর্ষে প্রাইভেট কারটির সামনের ডান পাশ ধুমড়ে মুচড়ে যায়। অপরদিকে যাত্রীবাহি ম্যাক্সিমা অটোটেম্পোর সামনের গ্লাস ঝরে পড়ে যায় এবং সামনের অংশ ভেতরে ঢুকে যায়। সংঘর্ষের আগ মুহুর্ত পর্যন্ত কার চালক মোবাইল ফোনে কথা বলছিলেন। অসাবধানতার কারণে এই ভয়াবহ দুর্ঘটনাটি ঘটেছে ।

এ্রলাকাবাসীর অভিযোগ, আগ্রাবাদ টু বড়পুল পর্যন্ত যাত্রীবাহি ম্যাক্সিমা অটো টেম্পো গুলো বেপোয়ারা গতিতে পাল্লা দিয়ে চালায়। হাতে গোনা কয়েকটি গাড়ির রুট পারমিট থাকলেও বাকী গাুড়িগুলো মাসোয়ারা দিয়ে রাস্তায় চলছে। তারা সব সময়ই নেশাগ্রস্ত অবস্থায় গাড়ি চালায়। তাছাড়া চালকের সিটে যারা বসে তাদের মধ্যে কয়েকজনের ড্রাইভিং লাইসেন্স থাকলেও বাকীদের নেই । যাদের ড্রাইভিং লাইসেন্স নেই তারা ১৬-১৭ বছরের বয়সী।