প্রশ্নফাঁস চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বুধবার, ২ মে , ২০১৮ সময় ১০:৩৭ অপরাহ্ণ

অভিযান চালিয়ে আরিফ হোসেন শাওন (১৮) নামে প্রশ্নফাঁস চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৭। বুধবার (০২ মে) দুপুর দেড়টার দিকে সীতাকুণ্ড থানার বড়কুমিরার জুরামতল বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার হওয়া আরিফ হোসেন সীতাকুণ্ডের কুমিরা এলাকার ঘোড়ামারা জুরামতল এলাকার মো. নিজাম উদ্দিনের ছেলে। এবার সীতাকুণ্ডের কুমিরা আবাসিক উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে সে।

র‌্যাবের সিনিয়র সহকারী পুলিশ সুপার মিমতানুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে প্রশ্নপত্র ফাঁস ও বিভিন্ন পাবলিক পরীক্ষার রেজাল্ট পরিবর্তনকারী চক্রের এক সদস্যকে গ্রেফতার করা হয়েছে। র‌্যাবের অতিরিক্ত পুলিশ সুপার মো. সোহেল মাহমুদের নেতৃত্বে অভিযানে এসময় তার কাছ থেকে প্রশ্নফাঁসের কাজে ব্যবহৃত একটি ট্যাব, দুইটি মোবাইল সেট এবং দুইটি সীম কার্ডও উদ্ধার করা হয়। সে চলমান এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র পরীক্ষা শুরু হওয়ার আগে মোবাইল ফোনের মাধ্যমে সরবরাহ এবং এসএসসিসহ অন্যান্য পরীক্ষার রেজাল্ট পরিবর্তন করে দেওয়ার কথা বলে বিভিন্ন শিক্ষার্থীদের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছিলো।

তিনি আরও জানান, ব্যাপক জিজ্ঞাসাবাদে সে স্বীকার করে ফেইসবুক ও হোয়েটসঅ্যাপের মাধ্যমে প্রশ্নফাঁস চক্রের সাথে প্রথম তার যোগাযোগ হয়। পরবর্তীতে বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যমে অন্যান্য গ্রুপের সাথেও সম্পৃক্ত হয়। এ সমস্ত গ্রুপের অ্যাডমিনদের সাথে সখ্যতার মাধ্যমে তাদের কাছ থেকে প্রশ্নপত্র সংগ্রহ করতো সে। এসব ভুয়া প্রশ্নপত্র পরীক্ষায় অংশগ্রহণ ও শিক্ষার্থীদের কাছ থেকে বিকাশের মাধ্যমে টাকা নিতো। পরে ইন্টারনেটের বিভিন্ন অ্যাপসের মাধ্যমে এসব ভুয়া প্রশ্নপত্র পাঠিয়ে দেয়া হতো। একটি শক্তিশালী ভুয়া প্রশ্নফাঁস চক্র এসব কাজে জড়িত। তাদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

গ্রেফতার হওয়া আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে সীতাকুণ্ড থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।


আরোও সংবাদ