প্রশাসনে ২২ যুগ্মসচিবকে রদবদল

প্রকাশ:| বুধবার, ১৮ ডিসেম্বর , ২০১৩ সময় ১০:১৯ অপরাহ্ণ

সাধারণ নির্বাচনের এক মাসের কম সময় আগে প্রশাসনে ২২ যুগ্মসচিবকে রদবদল করেছে সরকার। এর মধ্যে দুইজনকে ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) করা হয়েছে। বিপরীতে ওএসডি থাকা ১৬ জনের পদায়ন হয়েছে। এছাড়া চারজনকে বদলি করা হয়েছে। আজ বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আলাদা দুটি প্রজ্ঞাপনে এই রদবদল আনা হয়। আদেশে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের পরিচালক লোকমান হোসেন মিয়াকে মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যন করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) মো. জামাল হোসেনকে পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সদস্য, মো. আবুল হাশেমকে প্রশাসনিক আপিল ট্রাইব্যুনালের সদস্য, আব্দুল হালিম মোল্লাকে পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক, রবীন্দ্রনাথ শর্মাকে পল্লী উন্নয়ন বোর্ডের পরিচালক, এ এস এম ইমদাদুল দস্তগীরকে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) পরিচালক, কে এম কবির আহমেদকে ভূমি সংস্কার বোর্ডের কোর্ট অব ওয়ার্ডস ঢাকা নওয়াব এস্টেটের ম্যানেজার, ডা. মো. সাজেদুল হাসানকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মানবসম্পদ ব্যবস্থাপনা ইউনিটের উপপ্রধান, মো. আজিজুল আলমকে রপ্তানি উন্নয়ন ব্যুরোর পরিচালক, আব্দুল হাইকে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পরিচালক এবং মুহম্মদ শওকত আলীকে বিআরটি-এর সচিব করা হয়েছে।

এছাড়া বিআরটি-এর সচিব নুরুল ইসলামকে বিসিকর পরিচালক, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের যুগ্মসচিব সেফাউল আলমকে আইএমইডির মহাপরিচালক, জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্মসচিব এম মাহবুব উল আলমকে খাদ্য বিভাগের নতুন খাদ্য গুদামের প্রকল্প পরিচালক করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ে ওএসডিকৃত মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে সংযুক্ত বেগম নাসরিন আক্তারকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যুগ্মসচিব, গোলাম মো. হাসিবুল আলমকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের যুগ্মসচিব, মন্ত্রিপরিষদ বিভাগে সংযুক্ত মো. আকরাম হোসেন ও মোহাম্মদ আজহারুল হককে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্মসচিব, মো. হাবিবুর রহমানকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের যুগ্মসচিব করা হয়েছে।

এছাড়া সমাজ সেবা অধিদপ্তরের পরিচালক মোহাম্মদ মাহফুজুল হক এবং শেখ ফজিলাতুন্নেসা মুজিব মেমোরিয়াল বিশেষায়িত হাসপাতাল অ্যান্ড নার্সিং কলেজ নির্মাণ কাজের প্রকল্প পরিচালক, ড. মো. দেলোয়ার হোসেনকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের বেগম মাহমুদা আখতারকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্মসচিব করা হয়েছে


আরোও সংবাদ