প্রশংসা পাচ্ছেন কোলিন্দা গ্র্যাবার

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বৃহস্পতিবার, ১২ জুলাই , ২০১৮ সময় ১১:৪৭ অপরাহ্ণ

নিজেদের বিশ্বকাপ ইতিহাসে প্রথমবারের মতো ফাইনালে উঠে গেছে ক্রোয়েশিয়া। এই অনন্য অর্জনে অভিনন্দনের জোয়ারে ভাসছেন লুকা মদ্রিচ-ইভান রাকিটিচরা।

বুধবার (১১ জুলাই) রাতে ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে পৌঁছে যাওয়ার পর পুরো ক্রোয়েশিয়াজুড়েই আনন্দ-উৎসব চলছে। ১৫ জুলাই রাতে বিশ্বকাপ ফাইনালে এই উৎসব পূর্ণতা পাবে বলে আশাবাদ ক্রোয়েটদের।

ক্রোয়েশিয়ার মতো দলের এতোদূর আসার পেছনে খেলোয়াড়দের সবটুকু উজাড় করে দেওয়া যেমন কৃতিত্ব পাচ্ছে, তেমনি মাঠে গিয়ে খেলোয়াড়দের উৎসাহ যোগানোয় করতালি পাচ্ছেন সমর্থকরাও।

তবে ভূয়সী প্রশংসা পাচ্ছেন খোদ প্রেসিডেন্ট কোলিন্দা গ্র্যাবার। টুর্নামেন্টের প্রায় গ্রুপ পর্ব থেকেই দলের খেলোয়াড়দের অনুপ্রেরণা যোগাতে গ্যালারিতে থাকছেন তিনি। এমনকি ম্যাচ জয়ের পর ফুটবলারদের সঙ্গে দলের ড্রেসিংরুমে যেমন তাকে নাচতে-গাইতে দেখা যায়, তেমনি দেখা যায় খেলোয়াড়দের আলিঙ্গন করে অভিবাদন জানাতেও।

২ জুলাই নকআউট পর্বে ডেনমার্ককে হারিয়ে ক্রোয়েশিয়া কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করার পর গ্র্যাবার ড্রেসিংরুমে গিয়ে কোচ জ্লাতকো দালিচ থেকে শুরু করে রাকিটিচ, মদ্রিচ, মান্দজুকিচসহ সব খেলোয়াড়কে আলিঙ্গন করে অভিনন্দন জানান। সেসময় গ্র্যাবারের ভেরিফায়েড ফেসবুক পেজে ওই মুহূর্তের একটি ভিডিও পোস্টও করা হয়।

রাষ্ট্রের প্রধানের এই প্রেরণায় অভিভূত-অনুপ্রাণিত ক্রোয়েশিয়া কোয়ার্টার ফাইনালেও জিতে উঠে যায় সেমিফাইনালে। ৮ জুলাই সোচিতে স্বাগতিক রাশিয়ার বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে সেই জয়ের পর গ্র্যাবার ড্রেসিংরুমেই নাচে-গানে মেতে ওঠেন মদ্রিচ-মান্দজুকিচদের সঙ্গে। সেই ভিডিওটিও প্রকাশ পেয়েছে গ্র্যাবারের ফেসবুকে।

খেলোয়াড়দের নিয়ে গর্বিত ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট বুধবার (১১ জুলাই) ব্রাসেলসে অনুষ্ঠিত ন্যাটো সামিটে উচ্ছ্বাস প্রকাশ করেন, এবার বিশ্বকাপ ক্রোয়েশিয়াই জিতবে। ১৫ জুলাই রাতে তাদের হাতেই উঠবে বিশ্বসেরার ট্রফি।

মদ্রিচ-রাকিটিচরা কি পারবেন ফুটবলপাগল প্রেসিডেন্ট গ্র্যাবারের হাতে বিশ্বকাপের ট্রফিটা তুলে দিতে?