প্রমিতি সাংস্কৃতিক একাডেমির উদ্ধোধন

প্রকাশ:| মঙ্গলবার, ৫ মে , ২০১৫ সময় ০৮:০৭ অপরাহ্ণ

প্রমিতি সাংস্কৃতিক একাডেমির উদ্ধোধনহাটহাজারী উপজেলার আমান বাজার এলাকায় প্রমিতি সাংস্কৃতিক একাডেমির উদ্ধোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ‘শুদ্ধতার বুননে আমাদের স্বপ্নালোক’ এই স্লোগান সামনে রেখে শহরের অদুরে আবৃত্তি, চিত্রাংকন ও সাংস্কৃতিক কর্মকান্ড নিয়ে পথচলা শুরু করল প্রমিতি। প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম সম্মিলিত আবৃত্তি জোটের যুন্ম সাধারণ সম্পাদক মসরুর হোসেন বলেন – “শুদ্ধ সাংস্কৃতি সমাজ ও জাতির পরিচয় বাহক” আশা করছি প্রমিতি মফস্বল অঞ্চলে সংস্কৃতির দ্যুতি ছড়িয়ে আলোকের বার্তা বয়ে আনবে প্রতিটি প্রাণে।
বক্তারা আরো বলেন প্রমিত বাংলা উচ্চারণ, আবৃত্তি ও চিত্রাংকন সৃজনশীলতার অন্যতম মাধ্যম, সাংস্কৃতিক এই একাডেমি সৃজনশীল সংস্কৃতি চর্চার মাধ্যমে আলোকিত মানুষগড়ে তুলবে বলে বিশ^াস।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন আবৃত্তি শিল্পী ও নাট্যকর্মী শুভাশীষ শুভ, চারুশিল্পী আতিক রুমান। বিদ্যানগর আইডিয়াল স্কুলের প্রশাসনিক প্রধান দয়াল চন্দ্র ভট্টাচার্য্য, অত্র এলাকার বিশিষ্ট সংগঠক ডাঃ ইউছুফ মিঞা বিশিষ্ট সমাজ সেবক কাউনাইন চৌধুরী টিপু, কে. সি. বালিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি ফরহাদুল ইসলাম মাসুদ।
অনুষ্ঠানের সভাপতি এবং প্রমিতি সাংস্কৃতিক একাডেমির প্রধান ফরিদ উদ্দিন মোহাম্মদ বলেন- ”শুদ্ধ সুন্দর ও আলোকিত ভবিষ্যত বিনির্মানের লক্ষ্যে প্রমিতির অগ্রযাত্রা । সৃজনশীল সাংস্কৃতিক চর্চা প্রতোকের বোধ ও মননে জাগ্রত করে এক আলোকময় জগৎ, সমস্ত কর্দায, কুৎসিত ও বিশ্রী আঁধার ঠেলে নিয়ে চলে আলোকিত সত্য-সুন্দর ও স্বপ্নের ভবিষ্যতের দ্বারপ্রান্তে। আমরা আপাতত শুদ্ধ উচ্চারণ, আবৃত্তি ও চিত্রাংকন নিয়ে কাজ শুরু করেছি। অদুর ভবিষ্যতে সংগীত, নাটক, ও নৃত্য সংযুক্ত করে পূর্ণ কলবরে এগিয়ে যাওয়ায় প্রত্যয় নিয়ে স্বপ্নযাত্রা”। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ইকবাল হোসেন (জুয়েল), ও সেলিম উদ্দিন।