প্রবল বাতাস ও স্রোতে আটকে গেছে জাহাজ

প্রকাশ:| সোমবার, ১২ জুন , ২০১৭ সময় ০৮:২৪ অপরাহ্ণ


হোসেন বাবলা ও হাসান:
বঙ্গাপোসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে প্রবল বাতাস ও জোয়ারের স্রোতে দুটি লাইটারেজ জাহাজ আটকে যাওয়ার খবর পাওয়া গেছে । গত ২/৩দিন যাবত বন্দরে সৃষ্ট লঘুচাপের কারণে ৩নং সর্তক সংকেত জারি থাকলে জাহাজ গুলো আজ ভোরে বন্দর থেকে বেরিয়ে বহিঃনোঙ্গরে যাওয়ার কালে সকালেই দক্ষিণা বাতাসে মূল গতিপথ হারিয়ে চর টপকিয়ে একেবারে বেড়ীবাঁধের কিনারে উঠে যাই।এদিকে চট্রগ্রাম বন্দর সূত্রে আরো দুটি জাহাজ ডুবে গেছে বলে জানান।

প্রবল এই জেয়ারের ফলে এলাকার নিম্মাঞ্চল৩/৫ফুট পানি জমে অস্থায়ী জলাবদ্ধতা সৃষ্ট হয়েছে বলে কাউন্সিলর হাজী জয়নাল আবেদীন এই প্রতিবেদক কে জানান।

এছাড়া ৩৯নং ওয়ার্ডের নয়াহাট,নিউমুরিং,হাজীনুর গনিপাড়া,সিমেন্ট ক্রসিং,পতেঙ্গার লালদিয়ার চর,চরবস্তী,খেজুর তলা,আকমল আলী বেড়ীবাধ রোড,বন্দরের আনন্দ বাজার,সল্টগোলা,১নং সাইট কলতান সংঘের এলাকা সহ সমস্ত নিচু এলাকায়হাটু সমান পানি জমে গেছে ।

৩৯নং ওয়ার্ডের কাউন্সিলর জিয়াউল হক সুমন তার এলাকায় দ্রুত পানি নিষ্কাসনের জন্য অতিরিক্ত স্বেচ্ছা সেবক নিয়োগ সহ ড্রেনের পানি খালে যাওয়ার গতিপথ গুলো পরিস্কার করে দিতে এবং ময়লা-আবর্জনা অপসারণের জোর তাগিদ দেন।
তাছাড়া প্রবল জোয়োরের কারণে বেড়ীবাঁধের নিচে বসবাসরত বেশ কয়েকটি ঘর বাড়ী তলিয়ে গেছে এবং তাতে অনেক কয় ক্ষতি হতে পারে বলে ধারণা করা হচ্ছে।


আরোও সংবাদ