প্রধান বিচারপতি আসছেন কাল

প্রকাশ:| মঙ্গলবার, ১ সেপ্টেম্বর , ২০১৫ সময় ০৯:২৫ অপরাহ্ণ

বিচারপতি সিনহাবিচারিক কার্যক্রম পরিদর্শনে বুধবার (২ সেপ্টেম্বর) চট্টগ্রাম আদালতে আসছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। এ নিয়ে গত এক সপ্তাহ ধরে চট্টগ্রাম আদালতে ধোঁয়ামোছা চলছে। পরিচ্ছন্ন কার্যক্রমের মধ্য দিয়ে চট্টগ্রাম আদালত সেজেছে নতুন সাজে।

নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (প্রসিকিউশন) কাজী মুত্তাকী ইবনু মিনান জানান, সকাল ৯টায় চট্টগ্রাম আদালতে আসবেন প্রধান বিচারপতি। তিনি চট্টগ্রাম মহানগর ও জেলা জজশীপের অধীনস্থ আদালত পরিদর্শন করবেন।

বিচারিক কার্যক্রম প্রত্যক্ষ করার পর প্রধান বিচারপতি বিকেল ৫টায় চট্টগ্রাম সার্কিট হাউজের সম্মেলন কক্ষে জুডিশিয়াল কনফারেন্সে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন।

বৃহস্পতিবার প্রধান বিচারপতি খাগড়াছড়ি যাবেন। শুক্রবার (৪ সেপ্টেম্বর) ফিরে তিনি চট্টগ্রাম মহানগরীতে একটি ধর্মীয় অনুষ্ঠানে অংশ নেবেন।

মিনান জানান, ট্রেনযোগে বুধবার সকাল ৭টায় প্রধান বিচারপতি চট্টগ্রাম স্টেশনে এসে পৌঁছাবেন। সেখান থেকে সার্কিট হাউজ হয়ে তিনি যাবেন চট্টগ্রাম আদালতে।

চট্টগ্রাম ও খাগড়াছড়িতে তিনদিনের সরকারি সফর শেষে শুক্রবার রাতে ট্রেনযোগে ঢাকায় ফিরবেন প্রধান বিচারপতি।

দেশের ২১তম প্রধান বিচারপতি হিসেবে চলতি বছরের ১৭ জানুয়ারি শপথ নেন সুরেন্দ্র কুমার সিনহা। দায়িত্বগ্রহণের পর প্রথমবারের মত চট্টগ্রামে আসছেন প্রধান বিচারপতি।

এদিকে প্রধান বিচারপতির পরিদর্শনকে কেন্দ্র করে চট্টগ্রাম আদালত ভবন থেকে সব ধরনের পোস্টার, ডিজিটাল ব্যানার অপসারণ করা হয়েছে। ধুয়েমুছে পরিস্কার করা হয়েছে আদালতের নতুন-পুরনো সব ভবনকে। মূল ভবনে রং-চুনকামও করা হয়েছে। সাময়িকভাবে তুলে দেয়া হয়েছে অস্থায়ী দোকানপাটগুলো।