প্রধানমন্ত্রী বিদেশে গিয়ে মিথ্যাচার করছেন: মির্জা ফখরুল

প্রকাশ:| রবিবার, ২৮ সেপ্টেম্বর , ২০১৪ সময় ০৮:১৭ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদেশে গিয়ে বাংলাদেশের জনগণ’র নামে মিথ্যাচার করছেন বলে অভিযোগ করেছেন বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ রোববার বিকেলে জাতীয় প্রেসক্লাবে জিয়া সাংস্কৃতিক সংগঠনের (জিসাস) ২২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান সম্মাননা ‘জিয়া স্বর্ণপদক-২০১৪ ও বর্তমান প্রেক্ষাপটে দেশ প্রেমিক জনগণের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

‘বিএনপি-জামায়াত সহিংসতা করছে এবং জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে’ নিউইয়র্কে প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মির্জা ফখরুল বলেন, বিএনপি কোনো সন্ত্রাসী দল নয়। বিএনপি উদার রাজনীতিতে বিশ্বাসী। কিন্তু আওয়ামী লীগ উদার রাজনীতি করতে দিচ্ছে না। কারণ তারা সন্ত্রাসীদের দল।

তিনি বলেন, আমরা এখন দখলদার রাষ্ট্রেরমুখে পড়েছি। ১৯৭১ সালে পাকিস্তানি হায়েনারা গোটা দেশকে যে অবস্থায় নিয়ে গিয়েছিল, আজ তেমনি আওয়ামী লীগ জনগণের আশা-আকাঙ্ক্ষাকে চুরমার করে অবৈধ অনৈতিক অন্যায় শাসন ব্যবস্থা চাপিয়ে দিচ্ছে। যার ধারাবাহিকতায় নিজেদের ইচ্ছামতো সংবিধান সংশোধন করে ক্ষমতা পাকাপোক্ত করছে।

ফখরুল আরো বলেন, ইতিহাস সাক্ষী দেয় জনগণের ঐক্যবদ্ধ আন্দোলন বিফলে যায় না। তাই জনগণের সম্পৃক্ততায় গণআন্দোলনের মাধ্যমে এ অবৈধ সরকারের পতন ঘটানো হবে।

এ সময় নিজ নিজ ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট খন্দকার মাহবুব হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মাহবুব উল্লাহ, শীর্ষ নিউজ ডটকমের সম্পাদক একরামুল হক, দৈনিক ইনকিলাবের প্রধান প্রতিবেদক রফিক মোহাম্মদ, দিগন্ত টিভির প্রধান বার্তা সম্পাদক জিয়াউল কবির সুমন, বগুড়া জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম, মানিকগঞ্জের হরিরামপুর পৌর চেয়ারম্যান সাইফুল ইসলাম, সৌদি আরব বিএনপির সাধারণ সম্পাদক মাসুদ আলমের হাতে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান সম্মাননা ‘জিয়া স্বর্ণপদক ২০১৪’ তুলে দেওয়া হয়।