প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন চবি উপাচার্য

প্রকাশ:| শুক্রবার, ৭ আগস্ট , ২০১৫ সময় ১১:২৮ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আন্তর্জাতিক সমাজবিজ্ঞানী অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।
প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন চবি উপাচার্য
সাক্ষাতে উপাচার্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোকপাত করেন। তিনি বিশ্ববিদ্যালয়ে শিক্ষা, উচ্চ শিক্ষা, গবেষণা, শিক্ষক ও শিক্ষার্থীদের সমস্যা এবং সুযোগ-সুবিধা বৃদ্ধি, ক্যাম্পাসে তথ্য-প্রযুক্তির সুবিধা সম্প্রসারণ, সেশনজট নিরসনে কার্যকর পদক্ষেপ গ্রহণ, খেলাধুলা-শরীরচর্চা, শিল্প-সাহিত্য ও সংস্কৃতি চর্চার পরিবেশ সৃষ্টি, প্রশাসনিক কার্যক্রমে গতিশীলতা বৃদ্ধি এবং স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণ ইত্যাদি বিষয়ে তার গৃহীত পদক্ষেপসমূহ সর্ম্পকে প্রধানমন্ত্রীকে অবহিত করেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে মুক্তিযুদ্ধের নির্ভীক চেতনায় উজ্জীবিত একটি বিশ্বমানের ক্যাম্পাসে রূপান্তরে দৃঢ় প্রত্যয়ের কথা প্রধানমন্ত্রীকে জানান এবং তা বাস্তবায়নের মধ্যে দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ‘সোনার বাংলা’ প্রতিষ্ঠার সংগ্রামে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন।

এসময় প্রধানমন্ত্রী চবি উপাচার্যকে বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে বিভিন্ন কার্যক্রমের পরিকল্পনাসমূহ বাস্তবায়নে দিকনির্দেশনা প্রদান করেন।


আরোও সংবাদ