প্রধানমন্ত্রীর লোভেই বিরাজমান রাজনৈতিক সংকটের সৃষ্টি-নোমান

প্রকাশ:| মঙ্গলবার, ১০ ডিসেম্বর , ২০১৩ সময় ০৭:৫৪ অপরাহ্ণ

ফাইল ছবি

ফাইল ছবি

প্রধানমন্ত্রীর ক্ষমতার লোভের কারণেই দেশে বিরাজমান রাজনৈতিক সংকটের সমাধান হচ্ছে না বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল-নোমান। তিনি বলেন, আওয়ামী লীগ রাজনৈতিক সমঝোতা চায় না। কারণ রাজনৈতিক সমঝোতার মাধ্যমে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হলে আওয়ামী লীগ ৩০টি আসনও পাবে না।
মঙ্গলবার সকালে ১৮ দলীয় জোট ঘোষিত অবরোধের চতুর্থ দিনে চট্টগ্রাম মহাসগরীর নগরীর নূর আহমেদ সড়কে বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নোমান বলেন, ৫ বছরের শাসনামলে সর্বক্ষেত্রে দুর্নীতি ও দুঃশাসন ছাড়া আওয়ামী লীগ জনগণকে কিছুই দিতে পারেনি। দুর্নীতি ও লুটপাটের মাধ্যমে সরকার বাংলাদেশকে অর্থনৈতিকভাবে তলাবিহীন ঝুঁড়িতে পরিণত করেছে। হলমার্ক, ডেসটিনি ও শেয়ারবাজার কেলেংকারির মাধ্যমে মন্ত্রী, এমপি ও ক্ষমতাসীন দলের শীর্ষ নেতারা হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে।

তিনি বলেন, পাপ বাপকেও ছাড়ে না। সুতরাং দুর্নীতি, লুটপাট ও দুঃশাসনের দায়ভার থেকে আওয়ামী লীগ কখনই রক্ষা পাবে না। বেগম খালেদা জিয়ার নেতৃত্বে চলমান আন্দোলন শুধু তত্ত্বাবধায়ক সরকারের জন্য নয়। এই আন্দোলন গণতন্ত্র, ভোটাধিকার ও দেশরক্ষার আন্দোলন। এই আন্দোলন দুর্নীতি, লুটপাট ও আওয়ামী দুঃশাসনের বিরুদ্ধে জনগণের স্বর্তঃস্ফুর্ত আন্দোলন। আন্দোলনে জনগণের বিজয় হবেই ইনশাআল্লাহ্।

চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় তথ্য ও গবেষণা সম্পাদক সৈয়দ ওয়াহিদুল আলম, বিএনপির কেন্দ্রীয় সদস্য আনোয়ার হোসাইন, মহানগর বিএনপি নেতা জাহাঙ্গীর আলম চৌধুরী, এ্যাডভোকেট আব্দুস সাত্তার, জাতীয় পার্টি নেতা নূর মোহাম্মদ প্রমুখ।

এর আগে নগরীর কাজীর দেউরী মোড় থেকে নোমানের নেতৃত্বে একটি মিছিল নূর আহমেদ সড়ক, লাভলেইন ও এনায়েত বাজার এলাকা প্রদক্ষিণ করে নাসিমন ভবনে এসে শেষ হয়।


আরোও সংবাদ