প্রধানমন্ত্রীর বুধবারের সফরে কর্ণফুলীতে সেতু নির্মাণের সুস্পষ্ট ঘোষণা দাবি

প্রকাশ:| মঙ্গলবার, ১১ নভেম্বর , ২০১৪ সময় ১০:৪৪ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বুধবারের চট্টগ্রাম সফরে কর্ণফুলী নদীর উপর নতুন সেতু নির্মাণের বিষয়ে সুস্পষ্ট ঘোষণা দাবি করেছে বোয়ালখালী-কালুরঘাট সেতু বাস্তবায়ন পরিষদ।

প্রধানমন্ত্রীর সফরকে সামনে রেখে মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ দাবি জানিয়েছেন পরিষদের সংগঠকরা।

বিবৃতিতে বোয়ালখালী-কালুরঘাট সেতু বাস্তবায়ন পরিষদের নেতারা বলেন, কর্ণফুলী নদীর উপর বোয়ালখালী-কালুরঘাট অংশে নতুন দ্বিমুখী সেতু নির্মাণের দাবিতে আমরা পরিষদের পক্ষ থেকে দীর্ঘদিন ধরে মানববন্ধন, সভা-সমাবেশ, মতবিনিময়সহ বিভিন্ন কর্মসূচী পালন করে আসছি। চট্টগ্রামের শীর্ষ রাজনীতিবিদ, জনপ্রতিনিধিরাও আমাদের দাবির সঙ্গে একমত পোষণ করেছেন।

সম্প্রতি চীন সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেতু নির্মাণের জন্য অর্থ বরাদ্দ চেয়েছেন। এ সংবাদ পরিষদের সংগঠকসহ দক্ষিণ চট্টগ্রামের সর্বস্তরের জনগণকে আশান্বিত করেছিল। আমরা সংবাদ সম্মেলন করে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছিলাম।

বিবৃতিতে তারা বলেন, কিন্তু প্রায় ছয় মাস পেরিয়ে গেলেও সেতু নির্মাণের বিষয়ে আর কোন অগ্রগতির খবর পাচ্ছি না। আমাদের জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতারাও আমাদের কোনো আশার বাণী শোনাতে পারছেন না।

তারা বলেন, প্রধানমন্ত্রীর উপর আমাদের পূর্ণ আস্থা আছে। আমাদের বিশ্বাস, বর্তমান সরকারের আমলেই এই সেতু নির্মাণ হবে। কিন্তু বঞ্চিত জনগোষ্ঠী তাদের প্রাণের দাবি বাস্তবায়নের বিষয়ে সুনির্দিষ্ট কোনো উদ্যোগ দেখতে না পেলে, তাদের মধ্যে চরম হতাশা জন্ম নেবে। দক্ষিণ চট্টগ্রামের বৃহৎ একটি জনগোষ্ঠীকে হতাশার দিকে ঠেলে দেয়া উচিৎ হবে না।

বিবৃতিতে পরিষদের নেতারা বলেন, আমরা প্রধানমন্ত্রীর কাছ থেকে সেতু নির্মাণের বিষয়ে সুষ্পষ্ট ঘোষণা কামনা করছি। একইসঙ্গে আমরা অচিরেই সেতুর বাস্তবায়ন প্রক্রিয়া শুরু হবে বলে আশা করছি।

বিবৃতিদাতাদের মধ্যে আছেন, বোয়ালখালী-কালুরঘাট সেতু বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক মো.আব্দুল মোমিন, যুগ্ম আহ্বায়ক মুস্তফা নঈম, সদস্য সচিব রমেন দাশগুপ্ত, সিনিয়র সদস্য মো.আব্দুল মান্নান ও সিরাজুল হক বাদশা, যুগ্ম সদস্য সচিব অ্যাডভোকেট উজ্বল সরকার, আলমগীর মোরশেদ বাবু ও সেলিম চৌধুরী এবং সমন্বয়ক উত্তম সেন গুপ্ত, সৈয়দ সোহেল উদ্দীন, এম এ তাহের টুটুল, খন্দকার সালেক ও তৌফিক আল ইসলাম।