প্রধানমন্ত্রীর নেতৃত্ব বাংলাদেশ বহুদূর এগিয়েছে: মেনন

প্রকাশ:| শুক্রবার, ১০ নভেম্বর , ২০১৭ সময় ১০:১৬ অপরাহ্ণ

দেশে উন্নয়নও হচ্ছে বৈষম্যও বাড়ছে মন্তব্য করে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, সবার বেতন বাড়লো। কিন্তু আমার শ্রমিকের বেতন বাড়লো না এবং মজুরি কমিশন এখনো হয়নি।

শুক্রবার (১০ নভেম্বর) বিকেলে নগরীর মুসলিম হলে অক্টোবর বিপ্লবের শতবর্ষ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি চট্টগ্রাম জেলার উদ্যোগে আয়োজিত সভায় রাশেদ খান মেনন বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব বাংলাদেশ বহুদূর এগিয়েছে। আমি এ কথা বলবো। দেশে পদ্ম‍া সেতু হচ্ছে, মেট্রোরেল হচ্ছে, পায়রা বিদ্যুৎকেন্দ্র হচ্ছে। চোখের সামনে পোস্টার, বিলবোর্ড দেখছি। পদ্মা সেতু দৃশ্যমান, মেট্রোরেল দৃশ্যমান। কিন্তু আমরা নিচের দিকে কী দেখছি? উন্নয়ন হচ্ছে আর বৈষম্য বাড়ছে। উন্নয়ন হচ্ছে আর গ্রাম ও শহরে জনসংখ্যা বাড়ছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে রক্তারক্তি, প্রশ্নপত্র ফাঁসের উদাহরণ দিয়ে বাংলাদেশের শিক্ষা অতলে গেছে মন্তব্য করে রাশেদ খান মেনন আরও বলেন, ‘সামনে নির্বাচন। গত নির্বাচনের আগে বিএনপি-জামায়াত জোটচক্র দেশে জ্বালাও পোড়াও করেছিল। তাই আমাদের হুঁশিয়ার থাকতে হবে। ওই মৌলবাদীরা বিএনপি-জামায়াত কাউকে ছাড়বে না। তাই দেশের সব অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ঐক্যকে আর জোরদার করতে হবে।

সভায় আলোচক ছিলেন বিশিষ্ট সমাজবিজ্ঞানী ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন এবং বিশিষ্ট অর্থনীতিবিদ ড. মইনুল ইসলাম।

ওয়ার্কার্স পার্টি চট্টগ্রাম জেলার সভাপতি অ্যাডভোকেট আবু হানিফের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শরীফ চৌহানের সঞ্চালনায় সভায় উদীচী কেন্দ্রীয় সংসদের সহ সভাপতি ডা. চন্দন দাশ, লেখক ও গবেষক শরীফ শমসীরসহ প্রমুখ বক্তব্য দেন।