প্রধানমন্ত্রীর অনুদান পেলেন পেট্রোলবোমায় ক্ষতিগ্রস্থরা

প্রকাশ:| বুধবার, ২৯ এপ্রিল , ২০১৫ সময় ০৮:৫৮ অপরাহ্ণ

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের হরতাল-অবরোধে চট্টগ্রামে ককটেল ও পেট্রোলবোমায় দগ্ধরা পেলেন প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা।

বুধবার সকাল সাড়ে এগারটায় প্রধানমন্ত্রীর দপ্তরে নিহত ও আহত ২৩ জনের পরিবারের সদস্যদের হাতে প্রধানমন্ত্রী নিজ হাতে এ অর্থ সহায়তা তুলে দেন।

তালিকাভুক্ত নিহতের প্রত্যেক পরিবারকে ১০ লাখ ও আহতের পরিবারকে ৫ লাখ টাকা করে অর্থ সহায়তা দেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশে চট্টগ্রামে ককটেল ও পেট্রোলবোমায় ক্ষতিগ্রস্থ ২৩ জনের তালিকা ঢাকায় পাঠানো হয়েছিল। প্রধানমন্ত্রী এদের সবাইকে মোট ১ কোটি ৭০ লাখ টাকার অনুদান দিয়েছেন। এর মধ্যে নিহতের পরিবার ১০ লাখ টাকা, আহতের পরিবার ৫ লাখ এবং নিহতের পরিবারের স্ত্রী ও মা-বাবা থাকলে তাদের প্রত্যেককে ৫ লাখ টাকা করে দেওয়া হয়েছে।

গত ৬ জানুয়ারি থেকে দেশব্যাপী ২০ দলীয় জোটের টানা অবরোধ-হরতাল কর্মসূচিতে পেট্রোলবোমার আগুনে দগ্ধ হয়ে এ পর্যন্ত ২৭ জন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল বার্ন ইউনিটে চিকিৎসা নিয়েছেন।

এর মধ্যে চমেক বার্ন ইউনিটে চারজন, ঢামেক বার্ন ইউনিটে একজন ও ঘটনাস্থলে দুইজন মারা গেছেন। নিহত এ সাতজনের পরিবারের পাশাপাশি নাশকতার ঘটনায় অগ্নিদগ্ধ আরও ১৬ জনের তালিকা অর্থসহায়তার জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠায় চট্টগ্রাম জেলা প্রশাসন।


আরোও সংবাদ