প্রথমবারের মত পূর্ণাঙ্গ সিরিজ না হেরে দেশে ফিরেছে টাইগাররা

প্রকাশ:| শুক্রবার, ৭ এপ্রিল , ২০১৭ সময় ০৬:১১ অপরাহ্ণ

শ্রীলঙ্কার সফর শেষে আজ সকালে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। এই প্রথমবারের মত বিদেশের মাটিতে কোন পূর্ণাঙ্গ সিরিজ না হেরে দেশে ফিরল বাংলাদেশ দল।
এবারের শ্রীলঙ্কা সফরে দু’টি টেস্ট, তিনটি ওয়ানডে ও দু’টি টি-২০ সিরিজ খেলে বাংলাদেশ। টেস্ট সিরিজের প্রথম ম্যাচ ২৫৯ রানে হারে টাইগাররা। তবে পরের বীরের মত ফিরে আসে মুশফিকুরের দল। নিজেদের শততম টেস্টে শ্রীলংকাকে ৪ উইকেটে হারিয়ে সিরিজ ১-১ সমতায় শেষ করে টাইগাররা।
এরপর ওয়ানডে সিরিজে ৯০ রানের জয়ে দুর্দান্ত শুরু করে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলেও তৃতীয় ম্যাচে ৭০ রানে হারে টাইগাররা। ফলে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ১-১ সমতায় শেষ করে মাশরাফির দল।
দুই ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ৬ উইকেটে হেরে বসে বাংলাদেশ। সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ ৪৫ রানে জিতে সিরিজ ১-১ সমতা শেষ করে মাশরাফির দল। এই টি-২০ সিরিজ দিয়েই ছোট ফরম্যাটকে বিদায় জানান অধিনায়ক মাশরাফি ।
গেল ২৭ ফেব্রুয়ারি পূর্ণাঙ্গ সিরিজ খেলতে শ্রীলঙ্কায় যায় বাংলাদেশ টেস্ট দল। আর গেল ১৮ মার্চ ওয়ানডে সিরিজ খেলতে লংকার উদ্দেশে ঢাকা ছাড়েন অধিনায়ক মাশরাফি, শুভাগত হোম, নুরুল হাসান সোহান ও সানজামুল ইসলাম।
ওয়ানডে দলে না থাকায় টেস্ট সিরিজ শেষে পরে দেশে ফিরে আসেন তরুণ অফ-স্পিনার মেহেদী হাসান মিরাজ। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের ইচ্ছায় ওয়ানডে দলে সুযোগ পান মিরাজ। আর টি-২০ সিরিজের ডাক পেয়ে পরে পেসার মোহাম্মদ সাইফুদ্দিন শ্রীলঙ্কা উড়ে যান। বাসস।


আরোও সংবাদ