প্রচার প্রচারণায় এগিয়ে আ`লীগ ঘর গোছাতে ব্যস্ত বিএনপি

প্রকাশ:| শুক্রবার, ১১ ডিসেম্বর , ২০১৫ সময় ০৬:৩৩ অপরাহ্ণ

বান্দরবান প্রতিনিধি,
বান্দরবান পৌরসভায় নির্বাচনী প্রচার-প্রচারণায় এগিয়ে আছেন আওয়ামীলীগের প্রার্থী। আর এখনো ঘরের কোন্দল গোছাতে এবং নেতাকর্মীদের মান-অভিমান ভাঙ্গাতে ব্যস্ত বিএনপির প্রার্থী।

প্রচারণার দৌড়ে পিছিয়ে নেই জাতীয়পার্টির লাঙ্গলও। আজ শুক্রবার আওয়ামীলীগের মেয়র প্রার্থী মো: ইসলাম বেবী (নৌকা) নির্বাচনী প্রচারণা চালিয়েছেন পৌরসভার ৮ নাম্বার ওয়ার্ডের মেম্বারপাড়া এবং জজকোর্ট এলাকা’সহ আশপাশের এলাকাগুলোতে। সঙ্গে ছিলেন

আওয়ামীলীগের ৮ নাম্বার ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী হাবিবুর রহমান খোকন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী জোহরা বেগম চৌধুরী। এছাড়াও আওয়ামীলীগ’সহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরাও। আওয়ামীলীগের মেয়র প্রার্থী মো: ইসলাম বেবী বলেন, প্রচার-প্রচারণায় জনগনের ব্যাপক সাড়া পাচ্ছি। জনগনের পাশে ছিলাম, পাশে থাকবো। যতদিন সুস্থ থাকবো মানুষের জন্য কাজ করে যেতে চাই।

অপরদিকে জাতীয়পার্টির প্রার্থী মিজানুর রহমান বিপ্লব (লাঙ্গল) প্রচার-প্রচারণা চালিয়েছেন ৭ নাম্বার ওয়ার্ডের আর্মীপাড়া, গোরস্তান মসজিদ এলাকা’সহ আশপাশের এলাকাগুলোতে। সঙ্গে ছিলেন জাতীয় পার্টি’র নেতাকর্মীরা ছাড়াসহ বিভিন্ন শ্রেণী-পেশার লোকজন।

জাতীয়পার্টির কোনো কাউন্সিলর প্রার্থী নেই নির্বাচনে। জাতীয়পার্টির মেয়র প্রার্থী ও সাবেক মেয়র মিজানুর রহমান বিপ্লব বলেন, সাধারণ ভোটারদের সঙ্গে পৌরসভার নয়টি ওয়ার্ডেই প্রচারণা প্রচারণা চলছে। আজও আর্মিপাড়া, মেম্বারপাড়া’সহ আশপাশের এলাকাগুলো প্রচারণা চালিয়েছি।
এদিকে বিএপির মেয়র প্রার্থী মোহাম্মদ জাবেদ রেজা এখনো ঘর গোছাতে ব্যস্ত সময় কাটাচ্ছেন। ঘরের শত্রু বিভীষন কথাটি মাথায় রেখে দলীয় কোন্দল এবং নেতাকর্মীদের মান-অভিমান ভাঙ্গাতে ভাঙ্গাতে আনুষ্ঠানিক প্রচার-প্রচারণায় আজও মাঠে নামতে পারেনি। তবে বনরুপা পাড়ায় বাপের বাড়িতে পারিবারিক অনুষ্ঠানে আত্মীয়স্বজনের সঙ্গে বৈঠক করেন।

অপরদিকে কোন্দল মেটাতে শুক্রবার বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য মাহাবুবুর রহমান শামিমের নেতৃত্বে চার সদস্যের প্রতিনিধিদল বান্দরবান বাজারের চোধূরী মার্কেটস্থ বিএনপির অস্থায়ী কার্যালয়ে জেলা বিএনপির সভাপতি সাচিং প্রু জেরী’সহ বিএনপি’সহ অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সঙ্গে জরুরী সভা করেছেন দু’পক্ষের মধ্যে মিলিয়ে দিতে। সভায় জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক মো” ওসমান গনি, সাংগঠনিক সম্পাদক আব্দুল মাবুদ, বিএনপির মেয়র প্রার্থী ও জেলা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক মোহাম্মদ জাবেদ রেজা’সহ অনেকে উপস্থিত ছিলেননা। বিএনপির প্রার্থী মোহাম্মদ জাবেদ রেজা বলেন, আনুষ্ঠানিক প্রচার-প্রচারণায় এখনো মাঠে নামা হয়নি। দলের শীর্ষ নেতারা এসেছেন আলাপ-আলোচনার পর আগামী কয়েকদিনের মধ্যে কোমর বেধেঁ প্রচারণা নামবো।

এদিকে বিএনপির কাউন্সিলর প্রার্থীরাও আওয়ামীলীগের সঙ্গে পাল্লা দিয়ে নির্বাচনী এলাকাগুলো চষে বেড়াচ্ছে। রাতদিন সমান তালে দৌড়াচ্ছে কাউন্সিলর এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীরা। নির্বাচনের মতে, সদর পৌরসভায় ভোটার সংখ্যা হচ্ছে- ২৬ হাজার ৬৪৭জন। যারমধ্যে পুরুষ ১৫ হাজার ৫০৭ এবং মহিলা ১১ হাজার ১৪০ জন ভোটার। ভোট যুদ্ধে নেমেছেন আওয়ামীলীগ, বিএনপি এবং জাতীয়পার্টির তিন মেয়র প্রার্থী। আর নয়টি ওয়ার্ডে ৩১ জন কাউন্সিলর এবং সংরক্ষিত আসনে ৭ জন মহিলা কাউন্সিলর প্রার্থী।