প্রচারণা শেষে ফেরার পথে মাটিরাঙ্গায় বিএনপি নেতা খুন

প্রকাশ:| মঙ্গলবার, ২২ ডিসেম্বর , ২০১৫ সময় ১১:৪৫ অপরাহ্ণ

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় দুর্বৃত্তদের হামলায় মো: নজরুল ইসলাম (রঙ মিয়া) এক বিএনপি নেতা খুন হয়েছে। মঙ্গলবার রাত পৌনে আটটার দিকে মাটিরাঙ্গা পৌরসভার ৪নং ওয়ার্ডের ইসলামপুর এলাকায় এ ঘটনা ঘটে। নিহত নজরুল ইসলাম (রঙ মিয়া) ৪নং ওয়ার্ডের আদর্শগ্রামের চাঁন মিয়া সওদাগরের ছেলে এবং মাটিরাঙ্গা উপজেলা কৃষকদলের সিনিযর সহ-সভাপতি।

মাটিরাঙ্গা উপজেরা বিএনপি এ ঘটনার জন্য আওয়ামীলীগকে দায়ী করেছে। অন্যদিকে আওয়ামীলীগ নিহত নজরুল ইসলামকে নিজেদের কর্মী দাবী করে ঘটনার জন্য বিএনপিকে দায়ী করেছে। ঘটনার পর এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

প্রচারণা শেষে ফেরার পথেএদিকে এ হত্যাকান্ডের জন্য আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মো: শামছুল হক সমর্থিত নেতাকর্মীদের দায়ী করে বিএনপি মনোনীত প্রার্থী বাদশা মিয়া বলেন, উপজেলা কৃষক দলের জ্যেষ্ঠ সহ-সভাপতি নজরুল ইসলাম ধানের শীষ প্রতীকের হয়ে কাজ করায় তাকে হত্যা করা হয়েছে।

তবে বিএনপি মনোনীত প্রার্থী মো: বাদশা মিয়ার অভিযোগ প্রত্যাখান করে আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী মো: শামসুল হক বলেন, শান্তিপুর্ন পরিবেশ ঘোলাটে করতেই বিএনপি নেতাকর্মীরা পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটিয়ে আওয়ামী লীগের উপর দায় চাপাচ্ছে।

নিহত নজরুল ইসলাম (রঙ মিয়া) মাটিরাঙ্গা উপজেলা কৃষকদলের সনিযর সহ-সভাপতি বলে জানিয়েছেন মাটিরাঙ্গা উপজেলা বিএনপির সাধারন সম্পাদক মো: বদিউল আলম।

তিনি অভিযোগ করে বলেন, ঘটনার দিন রাতে ধানের শীষের পক্ষে নির্বাচনী প্রচারনা শেষে বাড়িতে ফেরার পথে প্রতিপক্ষ রাজনেতিক দল আওয়ামীলীগের কর্মী-সমর্থকরা তাকে এলোপাথারী পিটিয়ে হত্যা করে।

স্থানীয়রা তাকে উদ্ধার করে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে।

মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ শাহাদাৎ হোসেন টিটো ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আহতাবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। তার মুখে ও মাথায় আঘাতের চিহ্ন রয়েছে উল্লেখ করে তিনি বলেন তবে কে বা কারা এ ঘটনার সাথে জড়িত তা জানা যায়নি।

এ ঘটনার পরপরই মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ছুটে আসেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান, মাটিরাঙ্গা তানার অফিসার ইনচার্জ মো; সাহাদাত হোসেন টিটো, খাগড়াছড়ি জেলা আওয়ামরিেিগর সাদারন সম্পাদক মো: জাহেদুল আলম ও মাটিরাঙ্গা উপজেলাা আওয়ামীলীগের সভাপতি ও আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী মো; শামছুল হক, মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সভাপতি হারুনুর রশিদ ফরাজী, সাধারন সম্পাদক মো; আলাউদ্দিন লিটনসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।