প্যানেল মেয়র ৩পদের জন্য লড়বেন ১২ কাউন্সিলর

প্রকাশ:| বৃহস্পতিবার, ৬ আগস্ট , ২০১৫ সময় ১১:৩৭ অপরাহ্ণ

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্যানেল মেয়র নির্বাচনে লড়বেন ১২ কাউন্সিলর। এরমধ্যে সাত জন সংরক্ষিত কাউন্সিলর এবং পাঁচজন কাউন্সিলর।

চট্টগ্রাম সিটি করপোরেশনের সাধারণ সভায় প্যানেল মেয়র নির্বাচনে আগ্রহী কাউন্সিলরদের নাম জানতে চান মেয়র আ জ ম নাছির উদ্দিন। এসময় ৫ সাধারণ কাউন্সিলর ও ৭ জন নারী কাউন্সিলর প্যানেল মেয়র হতে তাদের আগ্রহ প্রকাশ করেন।

আগ্রহী প্যানেল মেয়র প্রার্থীরা হলেন – ১০ নম্বর উত্তর কাট্টলী ওয়ার্ডের কাউন্সিলর নিছার উদ্দিন আহমেদ, ১৫ নম্বর বাগমনিরাম ওয়ার্ডের মো. গিয়াস উদ্দিন, ১৬ নম্বর চকবাজার ওয়ার্ডের সাইয়েদ গোলাম হায়দার মিন্টু, ২০ নম্বর দেওয়ান বাজার ওয়ার্ডের চৌধুরী হাসান মাহমুদ হাসনী, ৩২ নম্বর আন্দরকিল্লা ওয়ার্ডের জহরলাল হাজারী, ৩৪ নম্বর পাথরঘাটা ওয়ার্ডের মোহাম্মদ ইসমাইল বালি ও ৪১ নম্বর দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ডের ছালেহ আহমদ চৌধুরী।

সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলররা হলেন – জোবাইরা নার্গিস খান, মনোয়ারা বেগম মনি, আনজুমান আরা বেগম, ফারহানা জাবেদ ও আফরোজা কালাম। তবে আগামী ২০ আগস্ট কাউন্সিলরদের প্রত্যক্ষ আগ্রহী পাঁচ কাউন্সিলর থেকে দু’জন এবং সাত মহিলা কাউন্সিলর থেকে একজন নির্বাচিত হবে।

সিটি কর্পোরেশন আইন ২০০৯ এর ২০(১) ধারা অনুযায়ী, ‘সিটি কর্পোরেশন গঠিত হইবার পর অনুষ্ঠিত প্রথম সভার এক মাসের মধ্যে কাউন্সিলরগণ অগ্রাধিকারক্রমে তাহাদের নিজেদের মধ্য হইতে তিন সদস্য বিশিষ্ট একটি মেয়রের প্যানেল নির্বাচন করিবেন। তবে শর্ত থাকে যে, নির্বাচিত তিনজনের মেয়র প্যানেলের মধ্যে একজন অবশ্যই সংরক্ষিত আসনের কাউন্সিলর হইতে হইবে।’