পোস্টার ব্যানার বিজ্ঞাপনে নয়, হৃদয়ে ধারন করুন

প্রকাশ:| রবিবার, ৩০ আগস্ট , ২০১৫ সময় ০৯:৫৪ অপরাহ্ণ

‘বঙ্গবন্ধু সবার’ শিরোনামে শ্রদ্ধানিবেদন আয়োজন জেলা শিল্পকলা একাডেমিতে আগামী ৬ সেপ্টেম্বর
শওকত বাঙালী
‘জননেত্রী শেখ হাসিনা ও গণনেত্রী শেখ রেহানা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মহাসচিব লেখক-সাংবাদিক শওকত বাঙালি বলেছেন, পোস্টার-ব্যানার-বিজ্ঞাপন সর্বস্ব প্রকাশনাতে নয়, বঙ্গবন্ধুকে ধারণ করতে হবে হৃদয়ে। এই বীর সন্তানকে যে যতো বেশি হৃদয়ে ধারণ করতে সক্ষম হবেন সে ততো বেশি খাঁটি বঙ্গবন্ধুপ্রেমী।
বঙ্গবন্ধু শুধু আওয়ামী লীগের নন, তিনি সকলের-এ সত্যটি উপলব্ধি করতে আওয়ামী লীগের মতো দেশের বৃহত্তর দলের ৪০ বছর সময় লেগেছে উল্লেখ করে তিনি আরো বলেন, উত্তরণ আরো ঘটাতে হবে। চিন্তাধারা আরো প্রসারিত করতে হবে দলের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দকেই।
দীর্ঘ ৪০ বছর ধরে একই ধারায় ও কায়দায় ‘শোক দিবস’ পালিত হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, কিছু কিছু ক্ষেত্রে পরিবর্তন দরকার। বিশ্ব এগিয়ে যাচ্ছে দ্রুতগতিতে, আমরা চিন্তা-চেতনায় পিছিয়ে পড়ছি আরো দ্রুতগতিতে। সেই গতানুগতিক স্মরণ সভা, কাঙ্গালিভোজ, সভা না করে প্রেস বিজ্ঞপ্তি পাঠিয়েই দায়িত্ব শেষ! এভাবেই চলছে রাজনীতির ধারাপাত।
‘বঙ্গবন্ধু সবার…’ শিরোনামে অনুষ্ঠান আয়োজনের প্রাসঙ্গিকতায় তিনি বলেন, শোক দিবসের আয়োজনও যে শক্তি সঞ্চারের আয়োজন হতে পারে তারই প্রমাণ পাওয়া যাবে আগামী ৬ সেপ্টেম্বরের অনুষ্ঠানে।
আগামী ৬ সেপ্টেম্বর রোববার বিকাল ৫টায় চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিতব্য ‘বঙ্গবন্ধু সবার…’ শিরোনামে বিশেষ শ্রদ্ধানিবেদন অনুষ্ঠান নিয়ে অনুষ্ঠানের কলাকুশলি ও বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিদের সাথে ভাববিনিময়কালে তিনি এসব কথা বলেন।
গতকাল ৩০ আগস্ট রবিবার সন্ধ্যা ৭টায় নগরীর কাঁসুন্দি রেস্তোরায় লেখক-সাংবাদিক শওকত বাঙালির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে অভিমত ব্যক্ত করেন বিশিষ্ট শিক্ষাবিদ ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব অধ্যক্ষ হাছিনা জাকারিয়া বেলা ইসলাম, সঙ্গীত ভবনের অধ্যক্ষ ও শিক্ষিকা শিল্পী কাবেরী সেনগুপ্তা, গণসঙ্গীত শিল্পী ও আওয়ামী লীগ নেত্রী কল্পনা লালা, আবৃত্তিশিল্পী ও শিক্ষকনেতা অঞ্চল চৌধুরী, বিশিষ্ট যুবনেতা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মো. হেলাল উদ্দিন, তারুণ্যের বৈশাখ উদ্যাপন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আজাহার উদ্দিন, সংস্কৃতিকর্মী শাহীন আকতার তাহা, কামরুন্নাহার লাভলী প্রমুখ।
আগামী ৬ সেপ্টেম্বর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে পুরো আয়োজন জুড়ে থাকবে বঙ্গবন্ধু বিষয়ক কথামালা, জননেত্রী শেখ হাসিনা ও গণনেত্রী শেখ রেহানার বিশেষ স্মৃতিচারণ, ৪০জন আবৃত্তিশিল্পীর বৃন্দ পরিবেশনা, ৪০জন সঙ্গীতশিল্পীর সম্মিলিত কোরাস, বাঁশি, একক আবৃত্তি, একক গান, একক বক্তৃতা এবং গানের সাথে সাথে শিল্পীর তুলিতে বঙ্গবন্ধুকে উপস্থাপন করাসহ নানা আয়োজন।
আমরা করবো জয়-এর উদ্যোগে অনুষ্ঠিতব্য পুরো আয়োজনটির সার্বিক তত্ত্বাবধানে রয়েছে জননেত্রী শেখ হাসিনা ও গণনেত্রী শেখ রেহানা ফাউন্ডেশন।
অনুষ্ঠানে উপস্থিত থাকতে আগ্রহীরা আগামী ৫ সেপ্টেম্বর বিকেল ৫টার মধ্যে আমরা করবো জয়-৭ বঙ্গবন্ধু ভবন, ৩য় তলা, ৮ সিডিএ বা/এ, মোমিন রোড, চট্টগ্রাম এবং কাঁসুন্দি, (প্রবর্ত্তক বিদ্যাপীঠের বিপরীতে) প্রবর্ত্তক মোড়, চট্টগ্রাম থেকে বিনামূল্যে আমন্ত্রণপত্র সংগ্রহ করতে পারেন। আমন্ত্রণপত্র ব্যতিত কাউকে অনুষ্ঠানস্থলে ঢুকতে দেয়া হবেনা।


আরোও সংবাদ