পেনিনসুলায় খিচুড়ি উৎসব ২০ আগস্ট পর্যন্ত

প্রকাশ:| শনিবার, ৫ আগস্ট , ২০১৭ সময় ০৭:২৩ অপরাহ্ণ

বর্ষা মৌসুম চলছে, তাই চট্টগ্রামের তারকা মানের হোটেল পেনিনসুলায় আয়োজন করা হয়েছিল জমজমাট খিচুড়ি উৎসবের। অনুষ্ঠানের আকর্ষণীয় দিক ছিল ঐতিহ্যবাহী ১৫ ধরণের ভিন্ন স্বাদের খিচুড়ি।

উৎসব উপলক্ষ্যে পেনিনসুলার লেগুনা রেঁস্তোরাটি সাজানো হয়েছিল গ্রামীণ আবহে। দেশের চারটি জেলার এই ১৫ ধরণের খিচুড়ির মধ্যে ছিল শাহী খিচুড়ি, নবাবী খিচুড়ি, হাজী খিচুড়ি, পনির খিচুড়ি, মসলা খিচুড়ি, ইলিশ খিচুড়ি, পেনিনসুলা শেফ স্পেশাল খিচুড়ি, মাটন খিচুড়ি, চিকেন ও বিফ ভুনা খিচুড়ি, সাতকড়ি খিচুড়ি, চুই খিচুড়িসহ ভিন্ন স্বাদের খিচুড়ি।

শুক্রবার রাতে ‘ইটস অল এবাউট খিচুড়ি, শিরোনামের খিচুড়ি উৎসবে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি কলিম সরওয়ার। সম্মানিত অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন, কেডিএস গ্রুপের চেয়ারম্যান খলিলুর রহমান চৌধুরী। উপস্থিত ছিলেন ভারতের সহকারি হাই কমিশনার সোমনাথ হালদার, প্রতিষ্ঠানের মহাব্যবস্থাপক মুসতাক লুহার প্রমুখ।

প্রতিষ্ঠানের সেলস এন্ড মাকেটিং বিভাগের সহকারি ব্যবস্থাপক ফেইথ ক্যারোলিন পেরেরা বলেন, ‘ঝুম বৃষ্টিতে একটু আধটু বৃষ্টিবিলাস করতে সবারই মন চায়। নাগরিক এই ব্যস্ত জীবনে সেই স্বপ্ন অনেকটাই অধরা থেকে যায়। তাই নগরবাসীদের বৃষ্টিবিলাসের স্বপ্নপূরণে আমাদের খিচুড়ি উৎসবটির আয়োজন করা হয়েছে।’

হোটেলের এক্সিকিউটিভ শেফ এডোয়ার্ড গোমেজ বলেন, ‘বর্তমানে ফিউশনধর্মী খাবারের পাশাপাশি তরুণদের বাংলার ঐতিহ্যবাহী খাবার খিচুড়ির সঙ্গে পরিচয় করিয়ে দিতেই এমন আয়োজন।’

খিচুড়ি উৎসব চলবে আগামী ২০ আগস্ট পর্যন্ত এবং প্রতিদিন সন্ধ্যা ৭টা থেকে রাত ১১টা পর্যন্ত অব্যাহত থাকবে। আগ্রহীদের জন্য মোবাইল ফোন ০১৭৫৫৫৫৪৫৮২ নাম্বারে সেবা উন্মুক্ত রয়েছে।