পেটের পীড়ায় হাসপাতালে ব্যারিস্টার শাকিলা

প্রকাশ:| শুক্রবার, ১১ সেপ্টেম্বর , ২০১৫ সময় ০৯:০৭ অপরাহ্ণ

জঙ্গি সংগঠন ‘শহীদ হামজা ব্রিগেড’কে ৫২ লাখ টাকা অর্থায়নের অভিযোগে গ্রেপ্তার জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের যুগ্ম সম্পাদিকা ও সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার শাকিলা ফারজানাকে চট্টগ্রাম কেন্দ্রিয় কারাগার থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে তাকে জেল থেকে হাসপাতলে নেয়া হয় বলে বাংলামেইলকে জানিয়েছেন চট্টগ্রাম কেন্দ্রিয় কারাগারের ডেপুটি জেলার জাহেদুল ইসলাম।

তিনি বলেন, ‘হাটহাজারী ও বাঁশখালী থানার দুটি সন্ত্রাস দমন আইনের মামলায় হাজতি হিসেবে ব্যারিস্টার শাকিলা ফারজানা কারাগারের মহিলা ওয়ার্ডে ছিলেন। শুক্রবার দুপুরে তিনি পেটে ব্যাথা অনুভব করার কথা কারা চিকিৎসকদের জানালে তারা প্রাথমিক চিকিৎসা শেষে বিকেল সাড়ে ৫টার দিকে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠান। ব্যারিস্টার শাকিলা হাজতি হিসেবে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ১৩ নম্বর ওয়ার্ডে কারারক্ষী প্রহরায় চিকিৎসাধীন রয়েছেন।’

এরআগে গত ২২ আগস্ট জঙ্গি সংগঠন ‘শহীদ হামজা ব্রিগেড’কে অর্থ সহায়তার অভিযোগে ঢাকা থেকে গ্রেপ্তার করা হয় ব্যারিস্টার শাকিলা ফারজানা, অ্যডাভোকেট হাসানুজ্জামান লিটন ও অ্যাডভোকেট মাহফুজকে। পরে তাদের বাঁশখালী ও হাটহাজারী থানার দুটি সন্ত্রাস বিরোধী আইনে দুই দফায় রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে র‌্যাব। পরে ২৩ ধারায় জবানবন্দিতে তিন আইনজীবী মামলা পরিচালনা বাবদ মক্কেলকে নেয়া টাকা ফেরত দিয়েছেন বলে দাবি করেন। এরপর ২৭ আগস্ট প্রত্যেককে জেলহাজাতে পাঠানোর আদেশ দেয় আদালত।


আরোও সংবাদ