পেকুয়া সমাজসেবা কার্যালয় তালাবদ্ধ: কর্মচারীরা উধাও!

প্রকাশ:| সোমবার, ২ জানুয়ারি , ২০১৭ সময় ১০:২৫ অপরাহ্ণ

জাতীয় সমাজসেবা দিবস 
গিয়াস উদ্দিন, পেকুয়া
২ জানুয়ারী ছিল জাতীয় সমাজসেবা দিবস। দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য গত কয়েকদিন পূর্বে দেশের প্রত্যেক উপজেলা সমাজসেবা কার্যালয়ে চিঠি দিয়ে সমাজসেবা অধিদপ্তর থেকে নির্দেশনা দেওয়া হয়। কিন্তু ব্যতিক্রম কক্সবাজারের পেকুয়া উপজেলা সমাজসেবা কার্যালয়।

২ জানুয়ারী পেকুয়া সমাজসেবা দিবস পালন তো দূরের কথা সকাল থেকে বিকাল পর্যন্ত সমাজ সেবা অফিসের কোন কর্মকর্তা-কর্মচারীকেই অফিসে দেখা যায়নি। রহস্যজনক কারনে এ দিন পেকুয়া উপজেলা সমাজসেবা কার্যালয়ে কর্মরত কর্মচারীরা উধাও হয়ে যায়। এসব সরকারী কর্মচারীরা সরকারী আদেশ পালন করে উল্টো সরকারী কর্মস্থলেও অনুপস্থিত থেকে সরকারের সাথে চরম দৃষ্টতা প্রদর্শন করেছে বলে স্থানীয় সচেতন মহল অভিযোগ করেছেন।

জানা গেছে,  ২ জানুয়ারী পেকুয়ার পার্শ্ববতী বিভিন্ন উপজেলা সরকারের উর্দ্ধতন কর্তৃপক্ষের আদেশ পালন করে যথাযোগ্য মর্যাদায় জাতীয় সমাজসেবা দিবস উদযাপন করেছে। কিন্তু ব্যতিক্রম পেকুয়া উপজেলা। এ উপজেলায় সমাজসেবা দিবস পালন না করেই ওই দিন অফিসেও অনুপস্থিত ছিল কর্মচারীরা। এ ঘটনায় পেকুয়ার সচেতন মহলে চরম ক্ষোভ বিরাজ করছে।

এ বিষয়ে জানার জন্য পেকুয়া সমাজসেবা কার্যালয়ের অফিস সহকারীর দায়িত্বে থাকা মো. ইকরামের সাথে  ২ জানুয়ারী সন্ধ্যায় যোগাযোগ করা তিনি জানান, তারা পেকুয়া সমাজসেবা কার্যালয়ের সবাই জেলা অফিসে গিয়ে দিবসটি পালন করেছেন।

এ বিষয়ে দৃষ্টি আকর্ষন করা হলে পেকুয়া উপজেলা সমাজসেবা কর্মকর্তার অতিরিক্ত দায়িত্বে থাকা কুতুবদিয়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. এমরান জানান, ২ জানুয়ারী পেকুয়া সমাজসেবা কার্যালয়ের কর্মচারীরা সরকারী অফিস সময়ে কার্যালয় বন্ধ রেখেছিল সেটা আমি নিশ্চত হয়েছি। তিনি এ ব্যাপারে ওই কর্মচারীদের কাছ থেকে ব্যাখা তলবসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন। ওই কর্মকর্তা আরো জানান, গতকাল ২ জানুয়ারী সমাজসেবা দিবস পেকুয়ায় পালন না করলেও আগামী কয়েক দিনের মধ্যেই পালন করা হবে।